মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৯ জুন ২০১১, ১৫ আষাঢ় ১৪১৮
সম্পূরক চার্জশীট আজ বিচারিক আদালতে উঠছে
দশ ট্রাক অস্ত্র মামলা
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলার সম্পূরক চার্জশীট আজ বুধবার বিচারিক আদালতে উঠছে। অধিকতর তদন্তের প্রতিবেদনটি মঙ্গলবারই সিএমএম কোর্ট থেকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে পাঠিয়ে দেয়া হয়েছে। আজ আলোচিত এ মামলার শুনানির দিন নির্ধারিত রয়েছে।
দশ ট্রাক অস্ত্র আটক ও চোরাচালান মামলার অধিকতর তদনত্মের বহুল প্রতীক্ষিত প্রতিবেদন গত রবিবার চট্টগ্রাম সিএমএম আদালতে দাখিল করে সিআইডি। এতে জোট সরকারের শিল্পমন্ত্রী জামায়াত আমির মতিউর রহমান নিজামী ও স্বরাস্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১১ জনকে নতুন আসামি করা হয়। এ মামলার অন্য আসামিরা হলেন- শিল্প মন্ত্রণালয়ের তৎকালীন অতিরিক্ত সচিব নুরম্নল আমিন, এনএসআই'র সাবেক দুই মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) আবদুর রহিম, মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার, এনএসআই পরিচালক উইং কমান্ডার (অব) শাহাবুদ্দিন আহমেদ, উপপরিচালক মেজর (অব) লিয়াকত হোসেন, মাঠ কর্মকর্তা আকবর হোসেন খান, সিইউএফএলের সাবেক এমডি মহসিন উদ্দিন তালুকদার, জিএম (প্রশাসন) এনামুল হক ও উলফা নেতা পরেশ বড়ুয়া। এর মধ্যে নুরম্নল আমিন ও পরেশ বড়ুয়া ছাড়া সকলেই কারাগারে রয়েছেন। পলাতক এ দুই আসামির ওপর গ্রেফতারী পরোয়ানা জারির আবেদন জানিয়েছে সিআইডি।
আদালতের এসি (প্রসিকিউশন) মোঃ মইনুদ্দিন জানান, মঙ্গলবারই দশ ট্রাক অস্ত্র আটক ও চোরাচালান মামলার সম্পূরক চার্জশীট চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে পাঠিয়ে দেয়া হয়েছে। আদালত নির্ধারিত তারিখ অনুযায়ী আজ বুধবার এর শুনানি বিচারিক আদালতে অনুষ্ঠিত হবে।