মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০১১, ২৩ পৌষ ১৪১৭
প্রধানমন্ত্রীর আজ জাতির উদ্দেশে ভাষণ
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকারের দু'বছর পূর্তি উপলৰে আজ বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রীর ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার একযোগে সম্প্রচার করবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ বুধবার জনকণ্ঠকে এ তথ্য জানান।
সংশিস্নষ্ট সূত্র জানায়, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ভাষণের খসড়া চূড়ান্ত করা হয়েছে। জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী তাঁর সরকারের দু'বছরের সাফল্য তুলে ধরবেন। পাশাপাশি তৃতীয় বছরে অগ্রাধিকার ভিত্তিতে গৃহীত বিভিন্ন পরিকল্পনা এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকারের নানা পদৰেপের কথাও দেশবাসীর সামনে তুলে ধরবেন।
প্রধানমন্ত্রীর ভাষণে যাতে সরকারের প্রতিটি মন্ত্রণালয়ের অর্জন জাতির সামনে তুলে ধরা যায়, সেই লৰ্যে প্রতিটি মন্ত্রণালয় থেকে তাদের গুরম্নত্বপূর্ণ অর্জন সংৰিপ্ত আকারে সংগ্রহ করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এরপর সংশিস্নষ্ট উর্ধতন কর্মকর্তারা ক্লানত্মিহীন পরিশ্রম করে সরকারের দু'বছরের সাফল্য সংবলিত প্রধানমন্ত্রীর ভাষণের একটি খসড়া চূড়ানত্ম করে শেখ হাসিনার কাছে পাঠিয়েছেন। আজ বৃহস্পতিবার সকালেই প্রধানমন্ত্রীর ভাষণ রেকর্ড করা হতে পারে বলে সংশিস্নষ্ট সূত্রগুলো জানিয়েছে।