মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০১১, ২৩ পৌষ ১৪১৭
নিজেকে সুস্থ দাবি করে চিকিৎসা নিতে অস্বীকৃতি সাকা'র
স্টাফ রিপোর্টার ॥ নিজেকে সুস্থ দাবি করে হাসপাতালে ভর্তি হতে এবং ল্যাবরেটরি পরীক্ষা করাতে অস্বীকৃতি জানিয়েছেন বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী। বিএনপি নেতার বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মজিদ ভূইয়া। সালাউদ্দিন কাদের চৌধুরীকে চিকিৎসা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ অস্বীকৃতি জানিয়েছে_বিএনপি নেতার পরিবারের এমন অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা বলেও দাবি করেছেন হাসপাতালের পরিচালক।
বুধবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক চিকিৎসক আফরোজা ও হাসপাতালের উপপরিচালক মোখলেসুর জামান। সংবাদ সম্মেলনে বলা হয়, মঙ্গলবার দুপুরে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। জরুরী ভিত্তিতে বিএনপি নেতাকে চিকিৎসা দেয়ার উদ্দেশ্যে ৩ সদস্যের মেডিক্যাল টিম গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। মেডিক্যাল টিমের সদস্যরা হলেন আবাসিক চিকিৎসক আফরোজা, ডা. নাহিদুজ্জামান ও ডা. মোখলেসুর জামান। চিকিৎসকরা শারীরিক পরীৰার জন্য উদ্যোগী হলে পরীৰা করাতে অস্বীকৃতি জানান বিএনপি নেতা। হাসপাতাল কর্তৃপৰ এবার তাঁকে ল্যাবরেটরি পরীৰা করানোর কথা বললে তিনি তাও ফিরিয়ে দেন। তৃতীয়বারের মাথায় হাসপাতাল কর্তৃপৰ বিনয়ের সঙ্গে বিএনপি নেতাকে প্রয়োজনে ভর্তি হওয়ার আহ্বান জানান। এতে নিজেকে সুস্থ দাবি করে হাসপাতালে ভর্তি হওয়ার দরকার নেই বলে হাসপাতাল কর্তৃপৰকে জানিয়ে দেন বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী।
হাসপাতালের পরিচালক আরও জানান, দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দেশের নামকরা অনেক রাজনীতিক চিকিৎসাসেবা নিয়ে আসছেন। চিকিৎসা দেয়ার ৰেত্রে রাজনীতি থেকে শুরম্ন করে কোন ধরনের সামাজিক অবস্থান বিবেচনায় আনা হয় না। রোগী হিসেবেই নিজ নিজ দায়িত্ব পালন করে থাকেন চিকিৎসকরা। অনেক নামকরা রাজনীতিকের আগমন ঘটলেও তাদের কেউ এখন এখন পর্যন্ত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ আনতে পারেননি। সালাউদ্দিন কাদের চৌধুরীর পরিবারের সদস্যরাই প্রথমবারের মতো এমন মিথ্যা অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুন করার অপচেষ্টা চালালেন। তাঁদের এ ধরনের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত ও সম্পূর্ণ ভিত্তিহীন ।