মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৩ জুলাই ২০১০, ২৯ আষাঢ় ১৪১৭
গোলাম পরওয়ারসহ খুলনা জামায়াতের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশীট
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগর জামায়াতের আমির, সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ জামায়াত-শিবিরের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। দ্রম্নত বিচার আইনে দায়ের হওয়া মামলার তদন্ত শেষে খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম সোমবার দুপুরে খুলনার মুখ্য মহানগর হাকিম মোঃ বারেকুজ্জামানের আদালতে এ চার্জশীট দাখিল করেন।
খুলনা সদর থানার ওসি (চলতি দায়িত্ব) মোঃ মামুন খান জানান, দ্রুত বিচার আইনে জামায়াত শিবিরের ৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে সোমবার চার্জশীট প্রদান করা হয়েছে। জামায়াতের খুলনা মহানগর আমির গোলাম পরওয়ারসহ যে ৪৭ জনের নামে চার্জশীট দেয়া হয়েছে তাদের মধ্যে রয়েছেন মহানগর জামায়াতের সেক্রেটারি আবুল কালাম আজাদ, নায়েবে আমির অধ্যাপক আব্দুল মতিন, নায়েবে আমির শফিকুল আলম, সহকারী সেক্রেটারি খন্দকার আব্দুল খালেক, সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান ও খান গোলাম রসুল, খুলনা উত্তর জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মিয়া গোলাম কুদ্দুস, ইসলামী ছাত্রশিবিরের মহানগরী শাখার সাবেক সভাপতি মিয়া মুজাহিদুল ইসলাম, ছাত্রশিবির সরকারী বিএল কলেজ শাখার সভাপতি আজিজুল ইসলাম ফারাজী, আবুল কালাম, আব্দুর রহমান, কাজী নুরম্নন্নবী, হাবিবুর রহমান, লস্কর শাহ আলম, কাজী ইয়াসিন উদ্দিন, শেখ জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর হোসেন হেলাল, ওয়াদুদ শেখ, আজিজুর রহমান স্বপন, মোঃ মনিরম্নজ্জামান, এমজি সরোয়ার, শেখ ফরিদ উদ্দিন, সাইফুল হাসান, সিরাজুল ইসলাম, আব্দুল মান্নান, মুজাহিদুল ইসলাম, বদিউজ্জামান, শফিকুল ইসলাম, আব্দুর রহমান-২, হুমায়ূন কবীর, মাহবুব রসুল, ইসমাইল হোসেন, রেজাউল করিম, আতাউর রহমান বাচ্চু, সাঈদুর রহমান সাঈদ, এস এম সুমন, ইমরান খালিদ, ইমরান হোসেন, তাওহিদুল ইসলাম, গাজী শাহ মুখদুম, হাসিবুর রহমান, জাহাঙ্গীর আলম, এরশাদ হোসাইন, আলমগীর হোসেন, আমিনুল ইসলাম ও আরিফুল ইসলাম।
মামলার তদন্ত কর্মকর্তা জানান, সেদিন ঘটনাস্থলে থাকা পুলিশ ও সাধারণ জনগণের সাথে কথা বলে এবং কেএমপির বিশেষ শাখা কতর্ৃক ওই দিন মিছিল ও পরবতর্ীতে সহিংসতার ফুটেজ দেখে এবং বিভিন্ন মাধ্যম থেকে ছবি সংগ্রহ করে যাদের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে তাদের বিরম্নদ্ধে চার্জশীট দাখিল করা হয়েছে।
উল্লেখ্য, জামায়াতের কেন্দ্রীয় শীর্ষ তিন নেতার মুক্তির দাবিতে গত ৩০ জুন খুলনা মহানগরীর ডাকবাংলো মোড় এলাকায় জামায়াত শিবির মিছিল করে। এ সময় বাধা দিলে মিছিলকারীরা হামলা চালিয়ে খুলনা সদর থানার ওসি মুনীর-উল-গীয়াস, এসআই আব্দুর রহিম, এএসআই শহীদুল ইসলাম ও কনস্টেবল শরীফুল ইসলামকে আহত করে। এ ঘটনায় জামায়াতের মহানগর আমির মিয়া গোলাম পওয়ারসহ ২১ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে। ঘটনার রাতে খুলনা থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে গ্রেফতারকৃত ২১ জনের নাম উলেস্নখসহ আরও অজ্ঞাত প্রায় দুই শ' জনকে আসামি করে দ্রম্নত বিচার আইনে এবং পুলিশের ওপর হামলা ঘটনায় পৃথক দু'টি মামলা দায়ের করেন।