মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
আ’লীগ অফিসে হামলা শেরপুরে শতাধিক দলীয় নেতাকর্মীকে আসামি করে মামলা
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ নবেম্বর ॥ শেরপুরের ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ও দলের আহ্বায়কসহ ১০ নেতাকর্মীকে আহত করার ঘটনায় ঝিনাইগাতী থানায় দু’টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। ৩০ নবেম্বর রবিবার সকালে ওই মামলা দু’টি দায়ের করা হয়। উভয় মামলায় শতাধিক দলীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির এক সভায় ওই হামলার ঘটনায় জড়িতদের দল ও অঙ্গ সংগঠন থেকে বহিষ্কারের জন্য সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী ফজলুল হক চাঁনের আশ্বাসে শনিবার সন্ধ্যা থেকে দলীয় নেতাকর্মীদের বিক্ষোভ ও অবরোধ কর্মসূচী প্রত্যাহার করে নেয়া হয়েছে।



ট্রান্সফরমার বিকল গফরগাঁওয়ে দুই গ্রাম তিন মাস বিদ্যুতবিহীন

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ৩০ নবেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে টাঙ্গাব ইউনিয়নের দুটি গ্রামের একমাত্র বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বিকল হয়ে পড়ায় গত তিন মাস ধরে বিদ্যুতবিহীন অবস্থায় রয়েছে হাজারো পরিবার। দীর্ঘদিনেও ট্রান্সফরমার মেরামত না হওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে কৃষকের কপালে।
জানা যায়, উপজেলার টাঙ্গাব ইউনিয়নের বাশিয়া ও বাত বাশিয়া গ্রামের বৈদ্যুতিক টান্সফরমারটি গত তিন মাস পূর্বে বিকল হয়ে পড়ে।
পরে বিদ্যুত অফিসের কর্মকর্তা-কর্মচারীদের চাহিদা মোতাবেক গ্রাহকরা ট্রান্সফরমার মেরামতের জন্য ৩০ হাজার টাকা পরিশোধ করা হলেও ট্রান্সফরমার মেরামত হয়নি তিন মাসেও। এতে আগামী বোরো মৌসুমের জন্য কৃষকরা বীজতলা তৈরি করতে না পারায় তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। গফরগাঁও বিদ্যুত সরবরাহ ও বিতরণের নির্বাহী প্রকৌশলী মির্জা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ট্রান্সফরমার মেরামতের জন্য গাজীপুরের টঙ্গীতে পাঠানো হয়েছে।