মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
খবর প্রকাশের পর নীলফামারী পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু
স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নির্দেশনা না আসায় নীলফামারী পাসপোর্ট অফিসের কার্যক্রম চালু হচ্ছে না শিরোনামে ১১ নবেম্বর দৈনিক জনকণ্ঠে খবর প্রকাশের পর অবশেষে নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম চালু হলো। রবিবার কার্যক্রম শুরুর প্রথম দিন নতুন পাসপোর্টের জন্য অনেকে আবেদন করেন। ফলে দীর্ঘদিনের দাবি পূরণ হলো নীলফামারী জেলাবাসীর। নীলফামারী জেলা শহরের জেলখানা সড়কের একটি ভাড়া বাসায় ২০১৩ সালের মার্চ মাসে নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিস স্থাপন করা হয়েছিল। সেখানে প্রয়োজনীয় জনবল, মেশিন-রিডেবল পাসপোর্ট তৈরির যাবতীয় যন্ত্রপাতি স্থাপন করা হয়। কিন্তু নির্দেশনার অভাবে সে থেকে অফিসটির কার্যক্রম শুরু হচ্ছিল না।

তিতাসে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৩০ নবেম্বর ॥ কুমিল্লার তিতাসÑহোমনায় দায়িত্বরত দৈনিক সংবাদ ও দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার প্রতিনিধি ও তিতাস প্রেসক্লাবের অন্যতম সদস্য বিশিষ্ট সাংবাদিক নাট্যকার এমএ কাশেম ভূঁইয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট মামলা রুজু করায় এলাকার রাজনীতিক, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ীসহ নানা পেশাশ্রেণীর মানুষসহ সর্বমহলে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এই মিথ্যা মামলার বিরুদ্ধে বিশিষ্ট ব্যক্তিরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন এবং অবিলম্বে এই ভুয়া মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। এদিকে রবিবার তিতাস প্রেসক্লাবের কড়িকান্দি বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে তিতাস প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জসিমউদ্দিন মোল্লার সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সিলেটের জকিগঞ্জে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নে ১০ দিনের ব্যবধানে আবারও দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার রাতে মানিকপুর গ্রামের প্রবাসী খসরুজ্জামানের বাড়িতে এই ডাকাতি সংঘটিত হয়েছে। গভীর রাতে ৮-১০ জনের ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ৩ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৪০ হাজার টাকা ৪টা মোবাইল সেটসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।




রংপুরে ছাত্রলীগ নেতা ছুরিকাহত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ছাত্রলীগ রংপুর কারমাইকেল কলেজ শাখার সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কাননকে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাতে বাবুখা নজরুল পাঠাগারের সামনের যাওয়ার পথে তাকে একা পেয়ে কে বা কারা কুপিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ব্যাপারে জড়িত সন্দেহে জাবেদ আলী নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

নাটোরে ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়ে এখন ৫৭

সংবাদদাতা, নাটোর, ৩০ নবেম্বর ॥ নাটোরে পৌরসভার সাপ্লাই পানি পান করে পানিবাহিত রোগ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৭ রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনিয়ে গত তিন দিনে হাসপাতালে ভর্তি ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৭ জনে দাঁড়িয়েছে। রবিবার সকালে নাটোর পৌরসভার চৌধুরী বড়গাছা, স্টেশন বড়গাছা, উত্তর বড়গাছা এলাকা থেকে নতুন করে ৭ জন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়। এর আগে ওই সব এলাকা থেকে অর্ধশত রোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

কক্সবাজারে স্কুলছাত্রী ধর্ষণের শিকার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়া জালিয়াপালং মনখালীর চাকমাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে পড়ুয়া স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। শনিবার সন্ধ্যায় মনখালী গ্রামের রাজা মিয়ার স্ত্রী তার শিশু কন্যাকে (১০) বাড়িতে রেখে অন্যের বাড়িতে কাজ করতে যায়। একা পেয়ে একই এলাকার হামিদ উল্লাহর লম্পট পুত্র আব্দুস সালাম তাকে ফুসলিয়ে পার্শ্ববর্তী পাহাড়ে নিয়ে সারারাত ধর্ষণের পর রবিবার ভোরে বাড়ি পৌঁছে দেয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করলেও গরিব ও স্বামী পরিত্ত্যক্ত ঐ শিশুর মা থানা পুলিশ পর্যন্ত যেতে সাহস পাচ্ছে না বলে জানা গেছে। স্থানীয় ইউপি সদস্য সুলতান আহমদ এবং মনখালী চাকমাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।