মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
রাজশাহীতে দুই ধর্ষক গ্রেফতার
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ীতে শিশু ধর্ষণ মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হলো, উপজেলার লস্করহাটি গ্রামের মৃত ইলিয়াস আহমদের ছেলে মোফায়েল আহমেদ ও একই এলাকার মৃত ইমরান আলীর ছেলে শাজাহান আলী। গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ এসএম আবু ফরহাদ জানান, গত ২৩ নবেম্বর উপজেলার লস্করহাটি গ্রামের হযরত আলীর ছেলে হানিফ প্রথম শ্রেণীতে পড়ুয়া সাত বছরের এক শিশুকে ধর্ষণ করে।
এরপর ওই শিশুসহ তার মাকে বাড়িতে তালাবদ্ধ করে রাখে হানিফ ও তার সহযোগীরা।


পিরোজপুরে সাংবাদিক মিঠু হত্যা চেষ্টা মামলার দশ বছর
পর চার্জ গঠন

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ৩০ নবেম্বর ॥ বিএনপি-জামায়াত জোট ক্যাডারদের হামলায় পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি জনকণ্ঠ সাংবাদিক শফিউল হক মিঠু হত্যা চেষ্টা মামলায় দীর্ঘ দশ বছর পর অবশেষে চার্জ গঠন করেছে পিরোজপুরের চীফ জুডিশিয়াল আদালত। রবিবার পিরোজপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছুমিয়া খানম ওই মালমার এজাহারভুক্ত তিন আসামির দুইজন অরুন সমাদ্দার ও কামাল হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেন। রাসেল শেখ নামের অপর আসামি বিদ্যুত স্পৃষ্ট হয়ে মারা যাওয়ায় তাকে এ মামলা থেকে বাদ দেয়া হয়। মামলার শুনানি করেন অতিরিক্ত পিপি শহিদউল্লাহ খান। উল্লেখ্য, ২০০৩ সালের ২৮ ডিসেম্বর মিঠু প্রেসক্লাব থেকে বাসায় ফেরার পথে সাধনার পুলের কাছে এলে জামায়াত- বিএনপির ক্যাডাররা তাকে হত্যার উদ্দেশে হামলা চালায়।

রাবির জব ফেয়ারে ৪৩ জন
মনোনীত

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিটি ব্যাংক-আরইউসিসি জব ফেয়ারে এবার মোট ৪৩ জন শিক্ষার্থী বিভিন্ন কোম্পানির চাকরির জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন। নিয়োগ প্রক্রিয়ার আর একটি মাত্র ধাপ পার হলেই তারা কাক্সিক্ষত চাকরি পেয়ে যাবেন। রবিবার মেলার শেষ দিনে তাদের মনোনীত করা হয়। মেলার আয়োজক সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) সভাপতি ইমরুল কবীর খান বলেন, এবারের জব ফেয়ারে সরাসরি ও অনলাইন মিলিয়ে প্রায় ৫ হাজার শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির আবেদন করেছেন। বেশিরভাগ কোম্পানি এসব আবেদন নিয়ে গেছে। পরবর্তীতে তারা এসব আবেদন বাছাই করে প্রয়োজনীয় প্রার্থীদের ডেকে নিবেন। তবে প্রাণ-আরএফএল গ্রুপ, এসিআই, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও বিএসবি গ্লোবাল নেটওয়ার্কসহ কয়েকটি প্রতিষ্ঠান মোট ৪৩ শিক্ষার্থীকে প্রাথমিকভাবে মনোনীত করেছে। আর একটি ধাপ পার হলেই তারা চাকরি পেয়ে যাবেন।

মুন্সীগঞ্জে বিদ্যুত স্পৃষ্টে দিনমজুরের মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার দুপুরে মুন্সীগঞ্জ পৌরসভার বৈখরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে বাবু মোল্লা (৩০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। সে বৈখর এলাকার সালাহউদ্দিন মোল্লার ছেলে। সদর থানার এসআই ফজলু জানান, বেলা ১২টার দিকে একই এলাকার বাসিন্দা স্বপনের দ্বিতল ভবনের ছাদে কাজ করছিল দিনমজুর বাবু। এ সময় আকস্মিক ছাদের ওপর থাকা ১১ কেভি সঞ্চালন লাইনের বিদ্যুতের তারের সঙ্গে তার হাতে থাকা লোহার রড জড়িয়ে পড়ে।



ফরিদপুরে ৬০ লক্ষাধিক টাকার পলিব্যাগ উদ্ধার

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ৩০ নবেম্বর ॥ ভাঙ্গা বাজার থেকে প্রায় ৬০ লক্ষাধিক টাকার অবৈধ ও ক্ষতিকর পলিব্যাগ উদ্ধার করে রবিবার বেলা ১১টায় পুড়িয়ে ফেলা হয়েছে। একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয় আটক দুই পলিব্যাগ ব্যবসায়ীকে। জানা গেছে, র‌্যাব রবিবার সকাল ৯টার দিকে ভাঙ্গা বাজার (গুড়হাট) রোড থেকে ষাট লক্ষাধিক টাকার পলিব্যাগ উদ্ধার করে। এ সময় আটককৃত পলিব্যাগ ব্যবসায়ী মাসুম (৩২) এবং সঞ্জিত (২৫) কে আটক করা হয়। পরে সহকারী কমিশনার (ভূমি) কামরুন নাহারের ভ্রাম্যমাণ আদালতে মাসুম ও সঞ্জিত প্রত্যেককে বিশ হাজার করে মোট চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়।