মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
যুবলীগ নেতা হত্যা সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে রংপুরে আজ হরতাল
স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরে আজ আধাবেলা হরতাল ডেকেছে রংপুর সিটি কর্পোরেশন ও জেলা-মহানগর দোকান মালিক সমিতি। যুবলীগ নেতা ইমরান হোসেনের হত্যাকারী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদসহ অন্য সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আজ সোমবার এই হরতাল ডাকে তারা। এদিকে হরতালের সমর্থনে রবিবার বিক্ষোভ মিছিল করেছে তারা।



সাতক্ষীরা সীমান্ত ভারতে পাচারকালে স্কুলছাত্রী উদ্ধার ॥ কলেজছাত্র আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বিয়ের প্রলোভন দেখিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের এক স্কুলছাত্রীকে ভারতে পাচারকালে কলেজছাত্র শফিকুল ইসলামকে আটক করেছে বিজিবি। এ সময় উদ্ধার করা হয়েছে ওই স্কুলছাত্রীকে। রবিবার দুপুর একটার দিকে সাতক্ষীরার লক্ষীদাঁড়ি সীমান্তে এই উদ্ধারের ঘটনা ঘটে। সে সাতক্ষীরা শহরের ইটাগাছার শুকুর আলীর ছেলে ও সাতক্ষীরা দিবা নৈশ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। ভোমরা বিজিবি ক্যাম্পের সুবেদার সিরাজুল গণি জানান, রবিবার দুপুর একটার দিকে এক জোড়া যুবক-যুবতীকে লক্ষীদাঁড়ি সীমান্তের বেড়িবাঁধের কাছে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয়। এ সময় টহলরত বিজিবি সদস্যরা তাদের আটক করে। জিজ্ঞাসাবাদে মেয়েটি সাতক্ষীরা শহরের ইটাগাছা এলাকার খালপাড়ের একটি স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী ও যুবকটি সাতক্ষীরা দিবা নৈশ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা যায়। তারা বেড়াতে ভারতে যাচ্ছিল বলে জানায়। স্কুলছাত্রী জানায়, বিয়ের প্রলোভন দেখিয়ে শফিকুল তাকে লক্ষীদাঁড়ি সীমান্তে নিয়ে যায়। তাকে ভারতে পাচার করা হবে জানতে পেরে চিৎকার করলে স্থানীয় লোকজন শফিকুলকে আটক করে ও তাকেসহ বিজিবির হাতে সোপর্দ করে।


উখিয়ায় যৌতুক না পেয়ে স্বামীর হাতে স্ত্রী খুন

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৩০ নবেম্বর ॥ জেলার উখিয়ায় এক পাষ- স্বামী কর্তৃক যৌতুকের দাবিতে গর্ভবতী ও ২ সন্তানের জননী তার স্ত্রী নূর আয়েশা বেগম (২৫) কে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার গভীর রাতে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ নতুন পাড়া গ্রামে এ নির্মম হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।
অভিযোগে জানা গেছে, গ্রামের মৃত জাফর ড্রাইভারের ছেলে আবুল কালাম প্রকাশ রাব্বির সাথে বিয়ে হয় একই উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের ছৈয়দ মিয়ার মেয়ে নূর আয়েশা বেগমের। তাদের ঘরে দুই সন্তান রয়েছে। এছাড়াও নূর আয়েশা এখন গর্ভবতী। জানা গেছে, বিয়ের পর থেকেই তার স্বামীর পরিবার যৌতুকের দাবিতে নানা ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো। নুর আয়েশাকে তার স্বামী আবুল কালাম ও তার পরিবারের সদস্যরা হত্যা করে গাছে উড়না পেছিয়ে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে।


ভোলায় ড্রেজারসহ আটক ১৬

নিজস্ব সংবাদদাতা, ভোলা ৩০, নবেম্বর ॥ ভোলার ইলিশা মেঘনা নদীর গাজিরচর এলাকা থেকে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগে ২টি ড্রেজার ও ১টি কার্গো জাহাজসহ ১৬ জনকে আটক করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আটক করা হলেও রহস্যজনক কারণে দিনভর কোন মামলা না করে চলে গড়িমসি। অবশেষে শনিবার রাত ১১টায় মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ১৪ শ্রমিককে ১ হাজার টাকা করে জরিমানা ও ড্রেজারের ২ মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার নির্দেশ দেয়। স্থানীয়রা জানায়, গত কিছুদিন ধরে ভোলার মেঘনা নদীর গাজিরচর এলাকা থেকে প্রভাবশালীরা অবৈধভাবে বালু উত্তোলন করে। বিভিন্ন স্থান থেকে ড্রেজার এনে বালু উত্তোলন করে ভোলাসহ দেশের বিভিন্ন স্থানে তারা বিক্রি করে। এর ফলে দ্বীপ জেলা ভোলার নদী ভাঙ্গন আরও বৃদ্ধি পায়।