মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
বেরোবির উপাচার্যকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম
স্টাফ রিপোর্টার, রংপুর ॥ শিক্ষকদের পদোন্নতি ও বকেয়া বেতন ভাতার দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিরা। সমাবেশে আন্দোলনকারী শিক্ষকরা তাদের দাবি আদায়ে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেছেন, নির্ধারিত এই সময়ের মধ্যে দৃশ্যমান কোন দাবি পূরণ না হলে আরও কঠোর আন্দোলন দিয়ে দাবি আদায় করা হবে। একই সময়ে বিভিন্ন দাবিতে মানববন্ধন ও র‌্যালি করেছে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও। রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক-কর্মকর্তারা একত্রিত হয়ে সমাবেশ করে। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে কর্মকর্তা-কর্মচারী ছাড়াও কোন কোন বিভাগের শিক্ষার্থীরা।

ঝালকাঠিতে স্ত্রীর মামলায় স্বামী জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৩০ নবেম্বর ॥ ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এসএম সোলায়মান ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক সেলিমকে জেলহাজতে পাঠিয়েছে। তিনি পিরোজপুর জেলায় ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক পদে কর্মরত রয়েছেন। রবিবার স্ত্রী মারুফা আক্তারের দায়ের করা মামলায় স্বামী সেলিম জেলহাজতে গেলেন। মারুফা আক্তার যৌতুকের জন্য শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ঝালকাঠি থানায় মামলা করেন।

মামার মামলায় ভাগিনার দণ্ড

কাঁঠালিয়া উপজেলার সেনাউঠা গ্রামের মামা আঃ খালেকের দায়ের করা মামলায় ভাগিনা, লিটন হাওলাদারকে আদালত ২ বছরের সশ্রম কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে। ঝালকাঠির চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালত আবু শামীম আজাদ ৬ বছর পরে মারামারিসংক্রান্ত এই মামলায় রায় প্রকাশ করেছেন।

লালমনিরহাটে বাল্য বিয়ে ॥ বর ও কাজীর কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩০ নবেম্বর ॥ জেলার কালীগঞ্জে বাল্যবিয়ের দায়ে রবিবার সকালে বর ও কাজীকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রাব্বীর ভ্রাম্যমাণ আদালত। পুলিশ সূত্রে জানা গেছে, জেলার কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের খোদপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে বর ফরিদুল ইসলাম (২৩) ও একই ইউনিয়নের নিকাহ রেজিস্টার কাজী আবু হানু মিলে একই উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা গ্রামের আবুল কালাম আজাদের মেয়ে দলগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী মাহমুদা আক্তারকে বিয়ে করতে কনের বাড়িতে আসে।

চট্টগ্রামে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর হালিশহর বি ব্লক এলাকায় একটি বাসায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। রবিবার সকাল পৌনে ৮টার দিকে পুলিশ আরজু বেগম (১৯) নামের এ গৃহবধূর লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। হালিশহর থানার এসআই জানান, সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আরজু বেগম আত্মহত্যা করেছে বলে দাবি করেছে।


চট্টগ্রামে সনি টিভির রোড শো

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে সনি এক্সটা প্রটেকশান টিভির ৩ দিনব্যাপী রোড শো শুরু হয়েছে। র‌্যাংগস ইলেকট্রনিকস লিমিটেডের জেনারেল ম্যানেজার (কমার্শিয়াল) মুসা কামাল মাহমুদ রবিবার বিকেলে ওয়াসা মোড়ের দফতর প্রাঙ্গণে এর উদ্বোধন করেন। এই প্রথমবারে মতো এ ধরনের রোড শোর আয়োজন করা হয়েছে। এ রোড শোতে ক্রেতাদের জন্য ১০ শতাংশ ছাড় রয়েছে। এ ছাড়াও গ্রামীণফোন ইউজারদের জন্য রয়েছে আরও অতিরিক্ত ৫ শতাংশ ছাড়।