The Daily Janakantha
মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
বগুড়ায় পরিবহন শ্রমিকদের মহাসড়ক অবরোধ
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ ৩ দফা দাবিতে বগুড়ায় পরিবহন শ্রমিকরা রবিবার দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে। এতে ঢাকা-বগুড়া ও বগুড়া- রংপুর মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়ায় যাত্রীদের ব্যাপক দুর্ভোগ পড়তে হয়। দুপুর ২টায় পরিবহন শ্রমিকরা বগুড়া বাইপাস সড়কের বনানী মোড় ৩ মাথা, চার মাথা ও বগুড়া রংপুর মহাসড়কের মাটিডালি মোড়ে সড়ক অবরোধ করে। এতে মহাসড়ক ছাড়াও বগুড়া-নওগাঁ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আকস্মিক এই অবরোধে মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ায় যাত্রীরা ব্যাপক দুর্ভোগে পড়েন।

নিহত উজ্জ্বলের গ্রামের বাড়ি ফরিদপুরে শোকের মাতম

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩০ নবেম্বর ॥ বগুড়ায় একটি ট্রাকের ধাক্কায় নিহত উজ্জ্বল খানের বাড়ি ফরিদপুরের সদরপুর উপজেলার চরবিষ্ণপুর ইউনিয়নের আলী হোসেনের ডাঙ্গী গ্রামে এখন শোকের মাতম। এই গ্রামের জয়নাল খানের পুত্র ও সাংবাদিক কামরুল ইসলামের মামাত ভাই উজ্জ্বল খানকে (১৮) ট্রাকে ধাক্কা দিলে গুরুতর আহত করে পরে হাসপাতালে নেয়া সময় সে মারা যায়। নিহত উজ্জ্বলের বাড়িতে শোকের মাতমে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠেছে।


বগুড়ায় ডিপ্লোমা মেডিক্যাল শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন ও সরকারী চাকরিতে ডিপ্লোমা টেকনোলজিস্ট এবং ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদাসহ ১০ দফা দাবিতে বগুড়ায় বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট পালন করেছে মেডিক্যাল টেকনোলজির শিক্ষার্থীরা। সম্মিলিত মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে রবিবার এই কর্মসূচী পালন হয়। সকাল সাড়ে ১০টায় বগুড়া ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আএইচটি) ক্যাম্পাসের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এতে আইএইচটিসহ বগুড়ার কয়েকটি বেসরকারী ডিপ্লোমা মেডিক্যাল প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা সিভিল সার্জন কার্যালয়ে যায়। সেখানে রাস্তার ওপর তারা অবস্থান ধর্মঘট শুরু করে। প্রায় এক ঘণ্টার এই অবস্থানের সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে জেলা সিভিল সার্জন বরাবর স্মারকলিপি পেশ করা হয়।