মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
স্যার জগদীশ চন্দ্র বসু জন্মজয়ন্তীতে রাঢ়ীখালে বিজ্ঞানমেলা
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রখ্যাত শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। ব্রিটিশ ও পাকিস্তানীরা চলে গেছে। কিন্তু আমরা দেখতে পাই পুজিঁবাদের দৌরাত্ম্য তখনও ছিল, এখনও আছে। মুক্তিযুদ্ধের এত বড় জয়, তারপরও পরাজয় ঘটছে মুক্তিযুদ্ধ বিরোধী আদর্শের কাছে। মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা ছিল সমাজ বিপ্লবের চেতনা। কিন্তু সাম্প্রদায়িকতার দ্বারা আমরা আচ্ছাদিত হয়ে পড়েছি। রবিবার শ্রীনগর উপজেলার রাঢ়িখালের স্যার জগদীশ কমপ্লেক্সে স্যার জগদীশচন্দ্র বসুর ১৫৬তম জন্মজয়ন্তী উৎসবের উদ্বোধনী ভাষণে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি। জন্মজয়ন্তী উৎসবের মূল আকর্ষণ ছিল বিজ্ঞান মেলা।



যশোরে প্রতিপক্ষের মারপিটে আ’লীগ কর্মীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে প্রতিপক্ষের মারপিটে বাবু হোসেন (২৮) নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছে। নিহত বাবু যশোর সদর উপজেলার নওদা গ্রামের লিয়াকত আলীর ছেলে। শনিবার রাতে মারপিটের শিকার হয়ে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তার মৃত্যু হয়। নিহত বাবুর পিতা লিয়াকত আলী জানান, শনিবার রাত ৯টার দিকে একই এলাকার জিল্লু, মোনায়েম, রেজাউল ও মিজানুর সাতমাইল বাজারের পাশে বাবুকে ডেকে নিয়ে মারপিট করে। পরে পুলিশ গুরুতর অবস্থায় বাবুকে উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়।

নওগাঁয় চালকল মালিকদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ নবেম্বর ॥ ব্যাংক ঋণ একক সংখ্যায় নির্ধারণ, বাস্তবসম্মত আয়কর নীতিমালা প্রণয়ন, চটের বস্তা ব্যবহারের পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার এবং ভরা মৌসুমে শুল্কমুক্ত চাল আমদানি থেকে বিরত থাকার দাবিতে রবিবার সকাল সাড়ে ১০টায় নওগাঁয় মিছিল, মানববন্ধন, মতবিনিময়সভা ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের নেতারা।



সোনাইমুড়ীতে অস্ত্র বোমাসহ দুই সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩০ নবেম্বর ॥ সোনাইমুড়ীতে পৃথক অভিযান চালিয়ে অস্ত্র ও হাতবোমাসহ বোমা তৌহিদ (২৪) ও রাশেদ (২২) নামের দুই সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার আবিরপাড়া এবং নাওড়ি গ্রাম থেকে তাদের দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি পাইপগান, একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, ১২টি হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জাম এবং একটি পরিত্যক্ত মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে তাদের বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

টঙ্গীবাড়িতে সাজাপ্রাপ্ত আসামিসহ আটক ৩

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শনিবার রাতে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামিসহ ৩ জনকে গ্রেফতার করেছে টঙ্গীবাড়ি থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন তৌহিদ শেখ, বাদশা মিয়া ও দ্বীন ইসলাম। জানা গেছে, শনিবার রাতে অভিযান চালিয়ে টাঙ্গাইল জেলার মধুপুর থেকে মাদক মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি তৌহিদ শেখকে গ্রেফতার করা হয়। সে উপজেলার তৈলকাই গ্রামের ইসলাম শেখের ছেলে। এছাড়া উপজেলার আড়িয়ল গ্রাম থেকে বাদশা এবং তস্তিপুর গ্রাম হতে দ্বীন ইসলাম নামের অপর দুই ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে অগ্রগতির পথে দেশ ॥ চউক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বন্দরনগরীর উন্নয়নে গৃহীত ও বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অগ্রগতির পথে। বাণিজ্যিক রাজধানী হিসেবে চট্টগ্রামকে এগিয়ে নিতে হলে এবং ২০২১ সালে দেশকে অনন্য উচ্চতায় দেখতে চাইলে এখন থেকেই প্রস্তুতি নিয়ে অগ্রসর হতে হবে। পাহাড় সাগর আর নদীর সমন্বয়ে সৃষ্ট এই তিলোত্তমা নগরীকে সাজাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
রবিবার চট্টগ্রাম নগরীর জালালাবাদ ওয়ার্ডে বসবাসরত জনসাধারণের সঙ্গে মতবিনিময়কালে চউক চেয়ারম্যান উপরোক্ত কথাগুলো বলেন। মতবিনিময় সভায় এলাকাবাসী খন্দকিয়া পাড়ায় জলবদ্ধতা নিরসন, সড়ক সংস্কার ও এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিচালনায় চউক চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন। মফিকুল আলমের সভাপতিত্বে ও কাজী হুমায়ুন আলমের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মোঃ ইউসুফ, এ্যাডভোকেট রিজোয়ান, এ্যাডভোকেট দিল আফরোজ, আবুল কালাম আবু, এয়ার মোহাম্মদ, শফিজুল রহমান, লোকমান হাকিম কুতুবী, হাফেজ মোহাম্মদ জানে আলম, নুরুল ইসলাম চৌধুরী প্রমুখ।