মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
বাউফলে পুকুরে গোসল করতে হাজার নারী পুরুষের ভিড়!
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩০ নবেম্বর ॥ বাউফলের বগা ইউনিয়নের স্বর্ণাসী কান্দা গ্রামে জমির মোল্লার বাড়ির পুকুরে গোসল করতে হাজার হাজার মানুষ ভিড় করছে। আবার বোতল ভরে ওই পুকুরের পানি তারা বাড়ি নিয়ে যাচ্ছে। ওই পুকুরে গোসল করলে কিংবা পানি পান করলে মনোবাসনা পূর্ণ ও রোগমুক্তিসহ সব ধরনের বালা মসিবত থেকে রেহাই পাওয়া যায়। এ খবর বিদ্যুত গতিতে ছড়িয়ে পড়লে বাউফলের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজার মানুষ ভিড় করছে ওই বাড়িতে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যা বেশি। রবিবার দুপুরে সরেজমিন ওই বাড়িতে গিয়ে দেখা গেছে, স্বর্ণাসী কান্দা হাফিজিয়া মাদ্রাসার পূর্ব পাশে জমির উদ্দিন মোল্লার বাড়ি। এই বাড়ির সামনে ছোট একটি পুকুর।
কাদা পানি। অনেক নারী-পুরুষ গোসল করছে। আবার গোসলের অপেক্ষায় আছে অনেকে। পুকুরের তিন দিকে হলুদ কাপড় দিয়ে ঘেরাও করে রাখা হয়েছে। নারী ও পুরুষের গোসলের জন্য পুকুরের মাঝখানে বেড়া দেয়া হয়েছে। জানা গেছে, কয়েকদিন আগে আনোয়ারা বেগম নামের এক ষাটোর্ধ মহিলা ভীষণ অসুস্থ হয়ে পড়েন। ডাক্তার-কবিরাজ দেখিয়েও রোগ ভাল হচ্ছে না। এ খবর পেয়ে মঙ্গলবার ঢাকা থেকে তার এক পীর বোন তাকে দেখার জন্য গ্রামের বাড়িতে আসেন। তিনি রাতে ধ্যানমগ্ন হয়ে জানতে পারেন, প্রতিবেশী জমির মোল্লার বাড়ির ওই পুকুরের মধ্যে এক গায়েবী পীরের কবর রয়েছে। সেখান থেকে আনোয়ারা বেগম কাদা মাটি এনে ঘরের কাজে লাগিয়ে অপরাধ করেছেন। আর এ কারণে তার অসুখ হয়েছে।
এখন ওই পুকুরের পানিতে গোসল করলেই তিনি ভাল হয়ে যাবেন। পীর বোনের এ কথা অনুযায়ী আনোয়ারা বেগম ওই পুকুরের পানিতে গোসল করার পর সুস্থ হয়ে ওঠেন। আর এই খবর বিদ্যুত গতিতে ছড়িয়ে পড়লে বাউফলসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ সেখানে ভিড় করছে।