মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১১ অক্টোবর ২০১৩, ২৬ আশ্বিন ১৪২০
রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের সহায়তা
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১০ অক্টোবর ॥ সাভারের রানা প্লাজা দুর্ঘটনায় মানিকগঞ্জ জেলার নিখোঁজ ব্যক্তিদের পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখা। বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জ ক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে ১৬ জন নিখোঁজ ব্যক্তির পরিবারের মধ্যে এ টাকা বিতরণ করা হয়। নিখোঁজ ব্যক্তির পরিবারের মধ্যে ৯ হাজার টাকা করে বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেনিং বিভাগের পরিচালক মনোয়ারা সরকার, মানিকগঞ্জ শাখার ভাইস প্রেসিডেন্ট মোঃ হায়দার আলী ও সেক্রেটারি জালাল উদ্দীন আহম্মেদ।

প্রতিবাদ
গত ৫ অক্টোবর দৈনিক জনকণ্ঠে ‘চট্টগ্রামে বিএনপি নেতাকে থানা থেকে ছাড়িয়ে নিলেন আওয়ামী লীগ নেতা’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন খুলশী থানা শাখা আওয়ামী লীগের আহ্বায়ক মোহাম্মদ হোসেন হিরণ। প্রতিবাদে তিনি সংবাদটি ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করেছেন। তিনি দাবি করেছেন, গত ৩ অক্টোবর থেকে তিনি নোয়াখালীতে ছিলেন। ৫ অক্টোবর রাতে চট্টগ্রাম ফিরেছেন। তিনি খুলশী থানা থেকে বিএনপি নেতা আবু মানিককে ছাড়াতে কোন পুলিশ কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেননি। তিনি মোবাইল কললিস্টের মাধ্যমে প্রমাণের দাবি করেছেন।
প্রতিবেদকের বক্তব্য ॥ প্রকাশিত সংবাদটি কোন ব্যক্তিকে হেয়প্রতিপন্ন করার জন্য পরিবেশিত হয়নি। খুলশী থানা পুলিশের তথ্যের ভিত্তিতে প্রকাশিত হয়েছে সংবাদটি। এ বিষয়ে এসআই বাবুলের মন্তব্য প্রকাশিত হয়েছে। থানার ওসি বিষয়টি এড়ানোর জন্য মোবাইল ফোন রিসিভ করেননি। সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও খুলশী থানা আওয়ামী লীগের আহ্বায়ক মোহাম্মদ হোসেন হিরণ প্রতিবাদ লিপিতে মোবাইল কললিস্টের কথা বললেও তিনি তা উপস্থাপন করেননি।