মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১১ অক্টোবর ২০১৩, ২৬ আশ্বিন ১৪২০
খুলনায় নির্মাণাধীন ভবনের ট্যাঙ্কে নেমে ৪ শ্রমিকের মৃত্যু
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর কেডিএ এ্যাভিনিউয়ের তেঁতুলতলা মোড় এলাকায় একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টের ট্যাঙ্কে নেমে ৪ জনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন শ্রমিক ইমরান, নজরুল, রমজান ও স্থানীয় উদ্ধারকারী শাওন। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সাজ্জাত নামের এক ব্যক্তি গুরুতর আহত হন। তাঁকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ও মৃতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসাপাতাল মর্গে পাঠানো হয়েছে।
জানা গেছে, কেডিএ এ্যাভিনিউয়ের তেঁতুলতলা মোড় এলাকায় সমীর আহমেদ নামের এক ব্যক্তির বহুতল ভবনের নির্মাণকাজ চলছে। বৃষ্টিতে নির্মাণাধীন ভবনের বেজমেন্টে পানি জমে যায়। ওই পানি অপসারণের জন্য বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ৩ শ্রমিক ইলেক্ট্রিক মোটরে সংযোগ দিতে নিচে নামে। তাঁরা সেখানে নেমে বিদ্যুতায়িত হয়ে চিৎকার শুরু করেন। এ সময় শাওন নামে স্থানীয় এক যুবক তাদের চিৎকার শুনে এগিয়ে যায়। সেও ট্যাঙ্কে নামলে বিদ্যুতায়িত হয়। অপর একটি সূত্র বলছে, ওই ভবনের আন্ডারগ্রাউন্ডে সেফটিকট্যাঙ্কে কাজ করার সময় গ্যাসের তেজস্ক্রিয়তায় আক্রান্ত হয়ে ৪ শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
হাসপাতাল সূত্র জানায়, দুপুর ১টার কিছু পরে ইমরান, নজরুল, রমজান, শাওন ও সাজ্জাত নামের ৫ জনকে চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে আনা হয়। কিন্তু তাদের মধ্যে সাজ্জাত ছাড়া বাকি ৪ জনকে চিকিৎসা দেয়া সম্ভব হয়নি। হাসপাতালে পৌঁছার আগেই তাদের মৃত্যু হয়েছে। তবে কী কারণে মৃত্যু হয়েছে ময়নাতদন্তে তা জানা যাবে।