মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৫০ বছর পূর্তিতে র‌্যালি
রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে বুধবার ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টার সময় বিভাগের উদ্যোগে র‌্যালিটি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। জানা যায়, ১৯৬৩ সালের ২৫ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগটি। এ সময় বিভাগের সভাপতি ছিলেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী বদরুদ্দীন উমর। বুধবার অনুষ্ঠিত র‌্যালির আগে বিভাগের সামনে এক সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি ড. এসএম রাজী। র‌্যালিতে বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এদিকে বিভাগটির ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৬ ও ৭ ডিসেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব পালন করা হবে। এ জন্য বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২০ অক্টোবর। এ ব্যাপারে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (যঃঃঢ়:/ফবঢ়ঃ.ৎঁ.ধপ.নফ/ঢ়ড়ষরঃরপধষ) এ ভিজিট অথবা ০১৭১২০৮৭৭৯৮ ও ০১৭১৭৭৩৬৪৬৪ নম্বরে যোগাযোগের অনুরোধ করেছেন বিভাগের সভাপতি এসএম রাজী।

যশোরে দুই অস্ত্রসহ আটক ২
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে দুটি আগ্নেয়াস্ত্র, ম্যাগাজিন ও গুলিসহ দুই দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে পৃথক অভিযানে এ দু’জনকে আটক করা হয়।
আটককৃতরা হলেন, শহরের রেল রোড এলাকার জাহিদুল ইসলাম সাগর ওরফে চশমা সাগর (৩২) ও সদর উপজেলার কিসমত নওয়াপাড়া এলাকার মৃত নওশের আলীর ছেলে জিয়াউর রহমান দিপু (৩০)। এদের কাছ থেকে ১টি নাইন এমএম পিস্তল, ১টি বিদেশী রিভলবার, ১টি ম্যাগাজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রেলগেট ও কিসমত নওয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলিসহ সাগর ও দিপুকে আটক করেছে।

বীজ ডিলারের মাধ্যমে সার বরাদ্দের দাবি
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ডিলারদের মাধ্যমে বীজ ও ইউরিয়া সার বরাদ্দের দাবিতে বুধবার যশোরে সংবাদ সম্মেলন করেছে খুলানা বিভাগের চার জেলার বিএডিসির ডিলাররা। বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএডিসির বীজ ও সার ডিলার সমিতির যশোরাঞ্চলের সেক্রেটারি জাহাঙ্গীর হোসেন। সংবাদে জাহাঙ্গীর হোসেন দাবি করেন, তৃর্ণমূল কৃষকদের সুবিধার জন্য বিএডিসির বীজ ডিলারদের মাধ্যমে ইউরিয়া সার বিতরণ করার ব্যবস্থা করতে হবে।