মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
সংক্ষিপ্ত সংবাদ
মা-মেয়ের ওপর এ্যাসিড নিক্ষেপ
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ সেপ্টেম্বর ॥ বুধবার ভোরে রাজৈর উপজেলার গোবিন্দপুর গ্রামে মিতু নামের এক কলেজ ছাত্রী ও তার মাকে এ্যাসিড নিক্ষেপ করে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা। বেড়া কেটে দুর্বৃত্তরা ঘরে প্রবেশ করে ঘুমন্ত কলেজছাত্রী মিতু ও তার মা নাসিমা বেগমকে (৪৫) লক্ষ্য করে এ্যাসিড ছুড়ে দ্রুত পালিয়ে যায়। এতে ছাত্রীর নাক ও গলা থেকে সারা শরীর ও তার মায়ের গলা ও পেট এ্যাসিডে ঝলসে যায়। মিতুকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিন বখাটেরে কারাদণ্ড
নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৫ সেপ্টেম্বর ॥ আক্কেলপুর পৌর সদরের সোনামুখি গ্রামের মুজিবর রহমানের মেয়ে ও সোনামুখি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী মাহফুজা আখতার ওরফে মুনমুন ৩ বখাটে অশালীন আচরণে অপমানিত হয়ে আত্মহত্যা করে। এ আত্মহত্যার ঘটনায় মুনমুনের মা একটি হত্যা মামলা করে। এ মামলায় আদালত ঐ ৩ বখাটে যুবককে ৫ বছর করে কারাদ-াদেশ দেয়। মঙ্গলবার বিকেলে এ রায় প্রদান করা হয়। সাজাপ্রাপ্তরা হলো, আক্কেলপুর পৌর সদরের শান্তা গ্রামের মৃত- সিরাজুল ইসলামের পুত্র বিপ্লব (২৬), আব্দুস সালামের পুত্র দেলোয়ার হোসেন (২৯) ও মৃত- আজিজুলের পুত্র আক্কেলপুর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি লেটার।

মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৫ সেপ্টেম্বর ॥ কলাপাড়ায় মুক্তিযোদ্ধাদের স্বাবলম্বী করতে তিনতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় পানিসম্পদ প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কলাপাড়া পৌর শহরের মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল অফিস প্রাঙ্গণে কমপ্লেক্স ভবন নির্মাণ করা হচ্ছে।
এই অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা কলাপাড়া কমান্ডের কমান্ডার বদিউজ্জামান বন্টিন, ডেপুটি কমান্ডার সাংবাদিক হাবিবুল্লাহ রানা, মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

যুবলীগ নেতাকে কুপিয়ে জখম
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৫ সেপ্টেম্বর ॥ রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের যুবলীগ নেতাকর্মীরা শাহ আলম নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে উপজেলার ভুলতা ইউনিয়নের মর্তুজাবাদ এলাকায় ঘটে এ ঘটনা। জানা গেছে, ভুলতা এলাকায় বিভিন্ন শিল্প-কারখানার আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষ যুবলীগ নেতা শাহজাহান ভুইয়ার সঙ্গে শাহআলমের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে মঙ্গলবার রাতে মর্তুজাবাদ এলাকায় প্রতিপক্ষ যুবলীগ নেতা শাহজাহান ভুইয়াসহ তার লোকজন শাহ আলমকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে।

পর্নো ছবি বিক্রেতা আটক
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২৫ সেপ্টেম্বর ॥ পর্নো ছবি কম্পিউটারে সংরক্ষণ করে উঠতি বয়সের ছেলেমেয়েদের মোবাইল ফোনে অর্থের বিনিময়ে আপলোড করার অভিযোগে পুলিশ এক পর্নো বিক্রেতাকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে বরিশালের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ডে। বাসস্ট্যান্ডের আশা মিউজিক টেলিকম সেন্টারের ব্যবসায়ী জসিম উদ্দিন দীর্ঘদিন থেকে পর্নো ছবি মোবাইল ফোনের মেমোরি কার্ডে আপলোড করার ব্যবসা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত নয়টার দিকে তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের পর গতকাল বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

মৌন মিছিল
বাকৃবি সংবাদদাতা ॥ নিয়মবহির্ভূতভাবে শিক্ষক নিয়োগের অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বুধবার দুপুরে মৌন মিছিল ও সংবাদ সম্মেলন করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দল।
জানা গেছে, মৌন মিছিলটি দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের সামনের করিডর থেকে শুরু হয়ে বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ করে মাইক্রোবায়োলজি বিভাগের সামনে শেষ হয়। মৌল মিছিল পরবর্তী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সোনালী দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হোসেন।

যুবকের যাবজ্জীবন
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৫ সেপ্টেম্বর ॥ কিশোরগঞ্জে হত্যা মামলায় রাজু আহম্মেদ বান্টি (৩৮) নামের একজনের যাবজ্জীবন কারাদ-, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আ.ম মোঃ সাঈদ দ-াদেশ দেন। দ-প্রাপ্ত বান্টি জেলার ভৈরব উপজেলার ভৈরবপুর গ্রামের আবু তাহেরের ছেলে। বর্তমানে সে কারাগারে আছে। মামলার অপর আসামি মুরাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন।