মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
রাজবাড়ীতে দুই ইউপি মেম্বারকে গুলি করে হত্যার চেষ্টা
নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৫ সেপ্টেম্বর ॥ রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার দেবেশ কুমার ও ৬ নং ওয়ার্ড মেম্বার ফয়েজুর রহমানকে মঙ্গলবার রাত দেড়টার দিকে পাট্টা বাহেরমোড়ের অনতিদূরে কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের আধারকোটা এলাকায় গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তাদের বাড়ি একই ইউনিয়নের বিলজোনা ও তেবাড়িয়া গ্রামে। আহত দুই মেম্বার বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের উভয়ের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
স্থানীয় সূত্র জানায়, রাত দেড়টার দিকে সন্ত্রাসীরা ফয়েজুর রহমানকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে আসে। আর দেবেশ পুকুরে মাছ পাহারা দিচ্ছিল। সেখান থেকে তাকে ডেকে নিয়ে আধারকোটা নামক এলাকায় নিয়ে গুলি করে হত্যার চেষ্টা চালায়। কারা কেন এ ঘটনা ঘটিয়েছেÑ তা এখনও তিনি বুঝতে পারছেন না। তাদের বুকে মুখে মোট আটটি গুলি লেগেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

রাজশাহী জুট মিল শ্রমিকদের বিক্ষোভ, গাড়ি ভাংচুর
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সরকার ঘোষিত মজুরি কমিশনের বকেয়া পরিশোধের দাবিতে রাজশাহী জুট মিল শ্রমিকরা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে। এ সময় তারা একটি অটোরিক্সাও ভাংচুর করে। বুধবার দুপুর ১২টার দিকে এ কর্মকসূচী পালন করে তারা।
জানা গেছে, দুপুর ১২টার দিকে কর্মবিরতি দিয়ে মিল শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়ক অবরোধের পর সমাবেশ করে। এতে রাজশাহী-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় তারা একটি অটোরিক্সা ভাংচুর করে। তবে পুলিশের বাধায় অন্য গাড়ি ভাংচুর করতে পারেনি।
বিক্ষোভ সমাবেশ চলাকালে রাজশাহী জুট মিল শ্রমিক ইউনিয়নের সভাপতি এমদাদুল হক বলেন, মজুরি কমিশনের বকেয়া পরিশোধে প্রতিশ্রুতি দিয়ে মিল কর্তৃপক্ষ নানা টালবাহনা শুরু করছে। অবিলম্বে এ অর্থ পরিশোধ করা না হলে লাগাতার শ্রমিক ধর্মঘটের ডাক দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন শ্রমিকরা।