মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
মাগুরা ও নড়াইলে সংঘর্ষ ॥ নিহত ৩
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ সেপ্টেম্বর ॥ মাগুরায় পৃথক দুটি সংঘর্ষে দু’জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। সদর উপজেলার ধলফা বগুড়া গ্রামে ধানক্ষেতে পানি সেচ দেয়া নিয়ে বুধবার সকালে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে জামিরুল নামে এক যুবক নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে চারজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ৮-১০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।
আধিপত্য বিস্তার নিয়ে সদর উপজেলার বগুড়া-মাঝাইল গ্রামের স্থানীয় বিএনপি নেতা আওয়াল বিশ্বাস ও অপর বিএনপি নেতা শহিদ মোল্লার সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে বুধবার ধানক্ষেতে পানি দেয়া নিয়ে শহিদ মোল্লার সমর্থক জামিরুলের সঙ্গে আওয়াল বিশ্বাস সমর্থক ফরহাদের বাকবিত-া হয়। পরে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে জামিরুল ঘটনাস্থলে নিহত হন। উভয়পক্ষের ১০ জন আহত হন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে খলিল, ফরহাদ, রফিকুল ও হালিমের অবস্থা আশঙ্কাজনক। এ সময় ৮-১০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। অপরদিকে মহম্মদপুর উপজেলার সীমান্তবর্তী মশাখালী চাকুলিয়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে বুধবার সকালে ৫ জন আহত হন। আহতদের মধ্যে ওহিদুর রহমানকে নড়াইল হাসপাতালে ভর্তি করা হলে তার মৃত্যু হয়।
নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, নড়াইল সদরের পলইডাঙ্গা ও লোহাগড়ার চাকুলিয়া গ্রামে পৃথক দুটি সংঘর্ষে একজন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। জানা গেছে, লোহাগড়ার নলদী ইউনিয়নের চাকুলিয়া ও নড়াইলের সীমান্তবর্তী মশাখালী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তৌহিদ মাতবর ও মাহবুব মোল্যা কোন্দল চলছিল। এরই জের ধরে বুধবার ভোরে এক গ্রুপ অন্য গ্রুপের হামলা চালায়। এ ঘটনায় চাকুলিয়া গ্রামের ওহিদুল বিশ্বাস, সোহরাব বিশ্বাস, শহিদুল বিশ্বাস ও মন্টু ফকির জখম হন। আশঙ্কাজনক অবস্থায় নড়াইল সদর হাসপাতালে নেয়ার পর ওহিদুল মারা যান। এ ঘটনায় এখনও মামলা হয়নি। এদিকে সদরের পলইডাঙ্গা বাজারে একটি দোকানের বসার বেঞ্চ সরানোকে কেন্দ্র করে বুধবার ভোরে এলাকার সাব্বির মেম্বার ও বাবুল মোল্য গ্রুপের মধ্যে সংঘর্ষে আতাউর কাজী, সাহেব বিশ্বাস, হায়দার মোল্যা, আজাদ মোল্যাসহ ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে মারাত্মক আহত আতাউর ও সাহেবকে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে।