মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
লক্ষ্মীপুরে হরতাল পালিত
নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর/সংবাদদাতা রায়পুর থেকে জানান, লোডশেডিংয়ের প্রতিবাদে ও নিরবছিন্ন বিদ্যুতের দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে বিদ্যুত গ্রাহক ঐক্য পরিষদ বুধবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার হরতাল পালন করছে। টানা বৃষ্টির কারণে সকালে হরতালকারীরা কোন মিছিল বা পিকেটিং করতে না পারলেও বেলা ১১টার দিকে রায়পুর বাসটার্মিনাল এালাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল পিকেটিং করেছে বিক্ষুব্ধ গ্রাহকরা। বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল।

হৃদরোগে রাবি শিক্ষার্থীর মৃত্যু
রাবি সংবাদদাতা ॥ হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নিহতের নাম আসিফ কবির চৌধুরী রনি, তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও শেরপুর জেলার মাধবপুর গ্রামের মাওলা বক্স চৌধুরীর ছেলে। নিহতের সহপাঠীরা জানান, কয়েকদিন ধরে উচ্চ রক্তচাপে ভুগছিলেন রনি। বুধবার দুপুরে বিভাগের টিউটোরিয়াল পরীক্ষা দিয়ে বের হওয়ার পর হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বিকেল ৪টার দিকে তার লাশ বিভাগে আনা হলে শিক্ষার্থীদের মধ্যে কান্নার রোল পড়ে যায়। আছর নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজার পর তার লাশ শেরপুরের গ্রামের বাড়িতে পাঠানো হয়।

সমবায় কর্মকর্তার অনিয়মের বিরুদ্ধে আন্দোলন
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ২৫ সেপ্টেম্বর ॥ কক্সবাজার জেলা সমবায় কর্মকর্তার দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে অন্য কর্মকর্তা ও কর্মচারীরা বুধবার সকাল থেকে বেলা ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করে চলছে। জেলা সমবায় কর্মকর্তা নুরুন্নবীকে তার কার্যালয়ে কর্মচারীরা বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবরোদ্ধ করে রেখেছে বলে জানা গেছে। পরে সমবায় কর্মকর্তা নুরুন্নবী কর্মচারীদের সঙ্গে ভবিষ্যতে কোন ধরনের অন্যায় আবদার ও অনৈতিক সুবিধা গ্রহণ থেকে বিরত থাকার প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি কিছুটা শীতল হয়। জানা গেছে, জেলা সমবায় কর্মকর্তা নিয়ম বহির্ভূতভাবে কর্মচারী ও সমবায় সমিতির লোকজনের কাছ থেকে অন্যায়ভাবে বিভিন্ন অজুহাতে টাকা আদায় করে আসছিল।