মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
কেসিসি মেয়রের দায়িত্ব গ্রহণ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) দায়িত্ব গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি। বুধবার দুপুরে নগর ভবনে কেসিসির দায়িত্বপ্রাপ্ত মেয়র আজমল আহমেদ তপনের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। এ উপলক্ষে নগর ভবনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা তপন কুমার ঘোষ আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত মেয়রকে প্রতীকী সিলমোহর হস্তান্তর করেন।
দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে কেসিসির মেয়র মোঃ মনিরুজ্জামান মনি দল-মত-ধর্ম-বর্ণের উর্ধে থেকে নগরবাসীর জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে সংসদ সদস্য নজরুল ইমলাম মঞ্জু, সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলরগণ, কেসিসির সাবেক মেয়র এ্যাডভোকেট শেখ তৈয়েবুর রহমান, মোঃ সিরাজুল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান এ্যাডভোকেট এনায়েত আলী, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন । এর আগে মেয়র মনিরুজ্জামান মনি গল্লামারী স্মৃতিসৌধে গিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পটিয়ায় ১০ দোকানে চুরি, বাধা দেয়ায় ব্যবসায়ী খুন
নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৫ সেপ্টেম্বর ॥ চট্টগ্রামের পটিয়ায় মঙ্গলবার রাতে ১০ দোকানে চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল দোকানের তালা ও দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নগদ টাকাসহ জিনিসপত্র চুরি করে নিয়েছে। চুরি করার সময় বাধা দেয়ায় লোহার রড দিয়ে গলা চেপে ধরে মোঃ জাহাঙ্গীর (৩৭) নামের এক ব্যবসায়ীকে খুন করেছে দুর্বৃত্তরা। তিনি উপজেলার বড়লিয়া ইউনিয়নের মেলঘর গ্রামের আবদুল মাবুদের পুত্র। মঙ্গলবার গভীর রাতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ স্থানীয় সিএনজি ড্রাইভার মোঃ কামাল (৩৫) ও মনজুর মিয়া নামের দুজনকে গ্রেফতার করেছে। নিহত জাহাঙ্গীরের পিতা আবদুল মাবুদ অভিযোগ করেন, জায়গা ও দোকান নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ পরিকল্পিতভাবে তার ছেলেকে খুন করেছে।
জানা গেছে, সংঘবদ্ধ চোরের দল মঙ্গলবার গভীর রাতে উপজেলার বড়লিয়া ইউনিয়নের মৌলভী হাটের আবদুর রাজ্জাক, কাঞ্চন, ফয়েজু, মোঃ রফিক, মোঃ কামাল, মওলানা কাসেম, পার্শ্ববর্তী জঙ্গলখাইন ইউনিয়নের খানকা শরীফের পাশে আবু ছৈয়দ ও আবদুল নবীর মুদির দোকানে চুরি করে। পরে বড়লিয়া ইউনিয়নের মেলঘর গ্রামের জাহাঙ্গীর আলমের দোকানে চোরেরা দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। ওই সময় জাহাঙ্গীর বাধা দিলে তাকে লোহার রড দিয়ে গলা চেপে হত্যা করা হয়। পটিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্মে প্রেরণ করেছে।