মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
আগৈলঝাড়ায় উত্ত্যক্তের অভিযোগে ৮ কলেজ ছাত্রকে বহিষ্কার
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২৫ সেপ্টেম্বর ॥ যৌন নিপীড়নের অভিযোগে আগৈলঝাড়ার বাগধা স্কুল এ্যান্ড কলেজের আট ছাত্রকে বুধবার কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল চন্দ্র মধু জানান, কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ও আমবৌলা গ্রামের এনামুল হক হাওলাদারের কন্যা তানিয়াকে দীর্ঘদিন থেকে উত্ত্যক্ত করে আসছিল সহপাঠী পয়সারহাট গ্রামের কাঞ্চন মিয়ার পুত্র ইমরান হোসেন হৃদয়। বিষয়টি তানিয়া তার পরিবারের কাছে জানান। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিন দুপুরে ইমরান ও তার সহযোগীরা (বহিষ্কৃতরা) তানিয়ার মামা রাকিব ও তার বন্ধু মিলনের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ বুধবার দুপুরে জরুরীসভা করে যৌন নিপীড়নসহ হামলার ঘটনার সঙ্গে জড়িত দ্বাদশ শ্রেণীর ব্যবসায় শিক্ষা শাখার ইমরান হোসন হৃদয়, আরিফ সরদার, হাসিব মিয়া, সুজন খান, মানবিক শাখার মোঃ মহিবুল্লাহ, একাদশ শ্রেণীর ছাত্র আলী আকবর মিয়া, শশী ঢালী ও আরিফ তালুকদারকে কলেজ থেকে সাময়িক বহিষ্কারের ঘোষণা করেন।

অপহৃত কলেজছাত্রী ৩৪ ঘণ্টা পর উদ্ধার গ্রেফতার ১
নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৫ সেপ্টেম্বর ॥ বগুড়ার আদমদীঘি সদরের রহিম উদ্দীন ডিগ্রী কলেজের ২য় বর্ষের ছাত্রী সাদিয়া আফরিন কেয়া (১৭) অপহরণের ৩৪ ঘণ্টা পর নাটোরের লালপুর থেকে উদ্ধার এবং অপহরণকারী দেলোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় আদমদীঘি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। জানা গেছে, উপজেলার ডুমরী গ্রামের আবুল কাশেমের মেয়ে সাদিয়া আফরিন কেয়া সোমবার সকালে প্রাইভেট পড়ার জন্য উপজেলা আসছিল। উপজেলা সদরে পৌঁছলে সেখানে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা উপজেলার তেঁতলিয়া পশ্চিমপাড়ার তৈয়ব তালুকদারের ছেলে দেলোয়ার হোসেনসহ কয়েকজন মাইক্রোযোগে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার পর পুলিশ অপহণের ৩৪ ঘণ্টা পর মঙ্গলবার রাতে নাটোরের লালপুর এলাকা থেকে কেয়াকে উদ্ধার এবং অপহরণকারী দেলোয়ারকে গ্রেফতার করে। থানার ওসি (তদন্ত) জানান, গ্রেফতারকৃত দেলোয়ারকে বুধবার আদালতে এবং অপহৃত সাদিয়াকে ডাক্তারী পরীক্ষার জন্য বগুড়া মেডিক্যালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আদমদীঘি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।