মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
ইউএসটিসি বন্ধ ঘোষণা
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের কারণে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। বুধবার দুপুরে সংঘর্ষের পর এ সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
জানা গেছে, সকালে ইউএসটিসির মেডিক্যাল ছাত্রদের একটি গ্রুপ বিবিএর এক ছাত্রকে পেটায়। এরপর বিবিএর ছাত্ররা সংগঠিত হয়ে মুখোমুখি হয় মেডিক্যাল বিভাগের ছাত্রদের। দু’পক্ষের সংঘর্ষে আহত হয় বিবিএ তৃতীয় বিভাগের ছাত্র মিথুন। মেডিক্যালের কয়েক ছাত্র ছাড়াও কিছু বহিরাগত এসে মিথুনের ওপর হামলে পড়ে বলে অভিযোগ রয়েছে। ধারাল অস্ত্রের আঘাতে মিথুনের শরীরে কয়েকটি স্থানে জখম হয়। দুই অনুষদের ছাত্ররা মুখোমুখি হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে এবং সংঘাত বাড়ার আশঙ্কা দেখা দেয়। অবস্থা বেগতিক দেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরী বৈঠক করে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে। তবে সব পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে বলে প্রশাসন সূত্রে জানানো হয়।

কুড়িগ্রাম সীমান্তে গরু পাচারকারী গুলিবিদ্ধ
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে আসাদুল হক (২২) নামে এক গরু পাচারকারী গুরুতর আহত হয়েছে। আহত গরু পাচারকারীকে প্রথমে ফুলবাড়ী হাসপাতালে পরে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার খলিশাকোটাল সীমান্তের ৯৩৪ এর ৫ এস পিলারের সন্নিকটে ভারতীয় কিশামত কড়লা গ্রামে। জানা গেছে, মঙ্গলবার রাত ১০টার দিকে ফুলবাড়ী উপজেলার খালিষা কোটাল সীমান্তের ৯৩৪ নং আন্তর্জাতিক মেইন পিলারের ৫নং সাব পিলারের পাশ দিয়ে ভারত-বাংলাদেশের কয়েক গরু চোরাকারবারী ৩৫-৪০টি গরু কাঁটাতারের বেড়া ছিদ্র করে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করছিল। এ সময় ভারতীয় বশকোটাল ক্যাম্পের টহলরত বিএসএফ জওয়ানরা তাদের লক্ষ্য করে ২ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে বাংলাদেশী গজেরকুটি গ্রামের আব্দুল জলিলের পুত্র গরু ব্যবসায়ী আসাদুল হক (২২) মাথায় গুলিবিদ্ধ হয়। গুলির আঘাতে তার ডান কান উপড়ে যায় এবং ডান চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।