মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
সাদুল্যাপুুরে গৃহবধূকে আটকে রেখে ধর্ষণ
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ সেপ্টেম্বর ॥ গাইবান্ধার সাদুল্যাপুরে এক গৃহবধূকে ১৫ দিন আটক রেখে পালাক্রমে গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বুধবার সাদুল্যাপুর থানায় একটি মামলা হয়েছে।
জানা গেছে, ওই গৃহবধূ স্বামীর বাড়ি উপজেলার উত্তর হাটবামুনি যাওয়ার জন্য গত ৯ সেপ্টেম্বর বিকেলে উপজেলা সদরের সিএনজিস্ট্যান্ড থেকে অটোরিক্সা যোগে রওনা হন। পথে কান্তানগর বাজারে অটোরিক্সা থেকে নেমে উত্তর হাটবামুনি গ্রামে যাওয়ার জন্য রিক্সা খুঁজতে থাকেন। এ সময় পূর্ব পরিচিত তার বান্ধবীর মামা লেচু নামে এক যুবক তাকে রিক্সা খুঁজে দেয়ার কথা বলে কৌশলে কান্তানগর হাইস্কুলের মাঠে ডেকে নিয়ে যায়। সেখানে যাওয়া মাত্রই ওই স্থানে থাকা ৪ যুবক তার মোবাইল ফোনটি কেড়ে নেয়। এরপর মুখ চেপে ধরে স্কুলের একটি ঘরে নিয়ে হাত-মুখ কাপড় দিয়ে বেঁধে গভীর রাত পর্যন্ত তাকে পালাক্রমে ধর্ষণ করে।
ওই গৃহবধূ জানান, দুর্বৃত্তরা এরপর তার স্বর্ণালঙ্কারগুলো খুলে নিয়ে তার হাত, পা, মুখ ও চোখ বেঁধে একটি সিএনজিচালিত অটোরিক্সায় উঠিয়ে বগুড়ার একটি পরিত্যক্ত বাড়িতে রেখে আসে। সেখানে তিনজন গত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আটকে রেখে তাকে পালাক্রমে ধর্ষণ করে। তিনি আরও জানান, পরে গত ২৪ সেপ্টেম্বর দুপুরের দিকে তাকে বগুড়ার শহরের একটি রাস্তায় ফেলে রেখে চলে যায়। সেখান থেকে তিনি স্থানীয় লোকজনদের সাহায্য নিয়ে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালে যান।

৫ অক্টোবর ‘এ’ প্লাস ক্যাম্পেন
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সারাদেশের ন্যায় চট্টগ্রাম নগরীতেও আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন। এ উপলক্ষে বুধবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু ও দিদারুর রহমান লাবু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ডা. এইচ এম নজরুল হক, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. মোঃ রফিকুল ইসলাম, ডা. মোঃ ইমাম হোসেন রানা, ডা. মোস্তাফিজুর রহমান, ডা. সাইফুল্লাহ ও ডা. আশীষ মুর্খাজী বক্তব্য রাখেন।