মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
বিয়ের অনুমতি না দেয়ায় ৫ম স্ত্রীকে খুন
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২৫ সেপ্টেম্বর ॥ চার স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর ষষ্ঠ বিয়ের অনুমতি না পেয়ে পঞ্চম স্ত্রী মমিনাকে শ্বাসরোধ হত্যা করল বিয়ে পাগল আতিকুল ইসলাম নামের এক ব্যক্তি। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটিয়ে লাশ ঘরের ভেতর দড়িতে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালিয়ে আতিকুল ইসলাম পালিয়ে যায়। ঘটনাটি নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের ছিটরাজিব দুন্দিবাড়ি গ্রামে ঘটেছে। বুধবার দুপুরে পুলিশ ওই গৃহবধূর লাশ আতিকুলের ঘর থেকে উদ্ধার করে। এ ঘটনায় মমিনার পিতা বাছের আলী বাদী হয়ে মামলা করেছেন।
ছিটরাজিব দুন্দিবাড়ি এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল হোসেন জানান, গ্রামের আকবর আলীর পুত্র আতিকুল ইসলাম। তিনি পেশায় মাদুর ব্যবসায়ী। ইতোপূর্বে তিনি আরও ৪টি বিয়ে করেছিল। কিন্তু একটি বিয়েও তার টিকেনি। ৪ বছর আগে তিনি বড়ভিটা ইউনিয়নের মেলাবর গ্রামে বাছের আলীর মেয়ে মমিনাকে বিয়ে করে সংসার করে আসছিলেন। তাদের দুটি শিশু সন্তানও রয়েছে। কিন্তু হঠাৎ করে আতিকুলের আরেকটি বিয়ে করার নেশা চাপে। তিনি বিয়ের জন্য মেয়ে দেখছিলেন। এ খবর জানতে পেরে পঞ্চম স্ত্রী মমিনার সঙ্গে তার গত ৭ দিন ধরে বচসা চলে আসছিল। মঙ্গলবার রাতে স্বামী-স্ত্রী এক ঘরে ঘুমায়। ভোরে আতিকুল গ্রামে প্রচার চালায় তার স্ত্রী গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এ কথা প্রচার করে আতিকুল থানায় খবর দিতে যাচ্ছে বলে গ্রাম থেকে পালিয়ে যায়।

রাজশাহীতে প্রকৌশলীর ওপর ঠিকাদারদের হামলা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী প্রকৌশলী আকবর আলীকে পিটিয়েছেন স্থানীয় প্রভাবশালী এক ঠিকাদার। বুধবার বেলা ১০টার দিকে বিএমডিএ ভবনেই তার ওপর হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদে কর্মবিরতি শুরু করেছেন বিএমডিএ কর্মকর্তা-কর্মচারীরা। জড়িত সন্ত্রাসী ঠিকাদারদের অবিলম্বে আটক ও শাস্তি দাবিতে অনির্দিষ্টকালের এ কর্মবিরতি শুরু করেছেন তারা।
জানা গেছে, বিএমডিএ চাঁপাইনবাবগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী আকবর আলী বেলা ১০টার দিকে দফতরে যাচ্ছিলেন। এ সময় বিএমডিএ ভবনের দ্বিতীয় তলায় নগরীর আমবাগান এলাকার চিহ্নিত সন্ত্রাসী আরিফুল হক গামার নেতৃত্বে কয়েক ঠিকাদার তার পথরোধ করে কোন কিছু বোঝার আগেই হামলা চালায়। কিল ঘুষি মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় ওই প্রকৌশলীকে। পরে কর্মকর্তা-কর্মচারীরা তাকে উদ্ধার করেন। টেন্ডার বাগিয়ে নিতে ওই ঠিকাদার গ্রুপ একই কায়দায় এর আগেও একাধিকবার বিএমডিএ কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন কর্মচারীরা।
এদিকে ঘটনার পর পরই বিএমডিএ কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতার না করা পর্যন্ত তারা এই কর্মবিরতি পালন করবেন বলে ঘোষণা দেন। ফলে বুধবার বিএমডিএ ভবনে কোন কার্যক্রম হয়নি।
ঠিকাদারের হতে লাঞ্ছিত বিএমডিএ নির্বাহী প্রকৌশলী আকবর আলী জানান, অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় তার ওপর হামলা চালানো হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিষয়টি তিনি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে জানান।
বিএমডিএর সচিব সরিফুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনাটি নির্বাহী প্রকৌশলী আকবর আলী তাকে লিখিতভাবে জানিয়েছেন। দ্রুত এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।