মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
সংক্ষিপ্ত সংবাদ
যুবদলের ঝাড়ু মিছিল
নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২১ সেপ্টেম্বর ॥ পিরোজপুরের কাউখালী উপজেলা যুবদলের নবগঠিত কমিটি বাতিল দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ যুবদল নেতাকর্মীরা।
শনিবার সকালে উপজেলা শহীদ মিনার চত্বর থেকে মিছিল শুরু হয়ে প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন যুবদলের সদ্যবিলুপ্ত কমিটির যুগ্ম-আহ্বায়ক বদরুদ্দোজা, কাফী চৌধুরী, মিল্টন তালুকদার, মাহাফুজুর রহমান, লাভলু সিকদার, মঞ্জুরুল কবির ও আল-আমিন সিকদার।

দুই সন্ত্রাসী গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২১ সেপ্টেম্বর ॥ সদরপুর উপজেলা সদরের কৃষ্ণপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে দেশীয় বিপুল পরিমাণ অস্ত্রসহ শুক্রবার রাতে সন্ত্রাসী রিকাত ও সুজনকে পুলিশ গ্রেফতার করেছে। এ সময় তাদের অন্য সহযোগীরা পালিয়ে যায়। জানা গেছে, সদরপুর ব্যাটারিচালিত অটোবাইক স্ট্যান্ড নিজেদের দখলে রাখার জন্য রিকাত ও তার সহযোগীরা শুক্রবার সকাল থেকে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে আসছিল। পুলিশ রাতে অস্ত্রসহ তাদের গ্রেফতার করে।

পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে খেলতে গিয়ে ভাইবোনসহ একই পরিবারের তিন শিশুর মৃত্যু হয়েছে। রাজশাহীর চারঘাট উপজেলা সদরে শনিবার এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হলো, উপজেলার ভায়ালক্ষ্মীপুর ইউনিয়নের ফরিদের মোড় এলাকার আজিজুর রহমানের শিশুকন্যা সানজিদা, ছেলে শোভন ও সদরের রবিউল ইসলামের মেয়ে ঋতু।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু
সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা, ২১ সেপ্টেম্বর ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে শুক্রবার রাতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এনামুল হক নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি কালিকাপুর ইউনিয়নের জামমুড়া মধ্যমপাড়ার মৃত আলী মিয়ার ছেলে।

প্রতীক অপব্যবহার রোধে কর্মশালা
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতীক অপব্যবহার রোধে ৫ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে। পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামার এলাকার রিসোর্স সেন্টার প্রশিক্ষণ হলরুমে শনিবার সকালে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাবেক সচিব ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মোজাহারুল হক। পঞ্চগড় রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান আবু সারোয়ার বকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন তথ্য ও জনসংযোগ বিভাগ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জুনিয়র সহকারী পরিচালক এনায়েতুল্লাহ একরাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-পরিচালক রেজাউল করিম, পঞ্চগড় রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আননুর ইসলাম বিপ্লব, আব্বাছ আলী, আহছানুল হক লিটন ও সাবের হোসেন।

ইয়াবাসহ আটক ১
নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২১ সেপ্টেম্বর ॥ বান্দরবান শহরের একটি হোটেলে অভিযান চালিয়ে ইয়াবাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার বিকালে শহরের একটি হোটেলে অভিযান চালায় পুলিশ। এ সময় ২৫ পিস ইয়াবাসহ আব্দুর রহিম (২৫) নামে এক যুবককে আটক করে। আটককৃত রহিমের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় বলে জানা গেছে।

অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ২১ সেপ্টেম্বর ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মুসলিমপুর থেকে শুক্রবার রাতে ডাকাতির প্রস্তুতির সময় অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে মহবুল হকের ছেলে কানন, কানসাট বাজারের গোলাম মুক্তাদিরের ছেলে শাহ হুমায়ন কবির ও শাহ আহসান হাবিব, গোপালনগর গ্রামের সাইদুর রহমানের ছেলে সোহাগ ও মিলি গ্রামের নাসিম মিয়ার ছেলে সজল। শিবগঞ্জ থানার এসআই মহসিন আলী জানান, শিবগঞ্জ উপজেলার মুসলিমপুর গ্রামে শুক্রবার দিবাগত রাত সোয়া ৯টার দিকে কতিপয় যুবক ডাকাতির প্রস্তুতি নিচ্ছে।

ড্রাগ সুপারের অপসারণ দাবি
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া ড্রাগ সুপারের অপসারণের দাবিতে শনিবার দুপুরে বাংলাদেশ কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতি বগুড়া জেলা শাখা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বগুড়ার সকল ওষুধের দোকান বন্ধ রেখে এই মিছিল করা হয়। এর আগে ওষুধ ব্যবসায়ী সমিতি একই দাবিতে আজ রবিবার দিনভর দোকান বন্ধ রাখার আল্টিমেটাম দিয়েছে। উল্লেখ্য, বুধবার সোনাতলা উপজেলা সদরে একটি ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় জরিমানা করা হয়। এই ঘটনার পর বৃহস্পতিবার সকালে জেলা ড্রাগ সুপারের অফিস ভাংচুর করা হয়। এই বিষয়ে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেন বগুড়া ড্রাগ সুপার। এরপর মামলা প্রত্যাহার ও ড্রাগ সুপারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করে ব্যবসায়ীদের সংগঠন কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতি।