মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
নরসিংদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ
নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২১ সেপ্টেম্বর ॥ নরসিংদী শহরসংলগ্ন মেঘনা নদীতে শনিবার দুপুরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নাহার জুট ট্রেডিংয়ের সহযোগিতায় শেরেবাংলা ক্লাব নরসিংদী এ নৌকাবাইচের আয়োজন করে।
নৌকাবাইচের সদৃশ্য অবলোকন করতে নরসিংদী ও পার্শ্ববর্তী জেলাগুলোর বিভিন্ন এলাকা থেকে দলে দলে লাখো মানুষ ভিড় জমায় নরসিংদী শহর রক্ষা বাঁধে। আবার চর এলাকাসহ বিভিন্ন স্থান থেকে আগত মানুষ নৌকা নিয়ে আনন্দে মেতে ওঠে। উপভোগ করে নৌকাবাইচ প্রতিযোগিতা। শেরেবাংলা ক্লাব নরসিংদীর সাধারণ সম্পাদক নূরে আলম নান্নু জানান নরসিংদী, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ জেলা থেকে বর্ণিল সাজে আগত ৪৫টি নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়। রায়পুরা উপজেলা আমিরগঞ্জ ইউনিয়নের নলভাটা থেকে নরসিংদী পৌর এলাকার ইউএমসি জুটমিল ঘাট পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিদ্দিকুর রহমানের নৌকা চ্যাম্পিয়ন হয়। রানার্স আপ হয়েছে একই এলাকার জাহাদ আলীর নৌকা।
নরসিংদী জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় নাহার জুট ট্রেডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ মাওলানা তারেক আহমেদ, কায়কোবাদ হোসেন কালু, হাবিবুর রহমান হাবিব, মোন্তাজ উদ্দিন ভূইয়া, একরামুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ক্লাবের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেরেবাংলা ক্লাব নরসিংদীর সভাপতি কায়কোবাদ হোসেন কালু সভাপত্বি করেন।