মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
পঞ্চগড়ে যৌতুকের জন্য দুই গৃহবধূকে নির্যাতন
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আটোয়ারীতে যৌতুকলোভী স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন বেধড়ক পিটিয়েছে দুই গৃহবধূকে। নির্যাতনের শিকার দুই গৃহবধূ আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। নির্যাতিত এক গৃহবধূর নাম আয়েশা বেগম। স্বামীর নাম আব্বাছ আলী, বাড়ি পুরাতন আটোয়ারী গ্রামে। গত ৯ বছর আগে একই গ্রামের এরশাদ আলীর মেয়ে আয়েশাকে আব্বাছ আলী বিয়ে করে। বিয়ের পর থেকে যৌতুকলোভী স্বামী অকারণে আয়েশাকে মারপিটসহ অমানুষিকভাবে নির্যাতন করে। স্বামীর নির্যাতন সহ্য করে আয়েশা ঘরসংসার করতে থাকেন। ঘটনার দিন গত ১৮ সেপ্টেম্বর রাতে তুচ্ছ কারণে স্বামী নামের নরপশু আব্বাছ আয়েশাকে বিবস্ত্র করে বেধড়ক মারপিট করেই ক্ষ্যান্ত হয়নি, আয়েশার গোপনাঙ্গে মরিচের গুঁড়ো ঢুকিয়ে দিয়ে নির্যাতন করে। যন্ত্রণা সহ্য করতে না পেরে কোনমতে ঘর থেকে বিবস্ত্র অবস্থায় বের হয়ে আয়েশা এক প্রতিবেশীর বাড়িতে গিয়ে আশ্রয় নেন। আরেক নির্যাতিত স্মৃতি দাস বলেন, বিয়ের কয়েকদিন না যেতেই শাশুড়ি ধামো দাস, স্বামীর বোন সুমা দাস ও বোন জামাই টাকাসু দাসের কুপরামর্শে নেশাগ্রস্ত স্বামী শীলন দাস মারপিট শুরু করে। বাবার বাড়ি থেকে নেশার টাকার জন্য চাপ দেয়। প্রতিবেশীরা জানায়, এতিম স্মৃতি দাসের পক্ষে কোন টাকা দেয়ার সামর্থ্য না থাকায় নির্যাতনের মাত্রা বেড়ে যায়।

সোনামসজিদ বন্দরে চার ঘণ্টা আমদানি রফতানি বন্ধ
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ২১ সেপ্টেম্বর ॥ ভারতীয় ভুখ-ে এক শিখ ট্রাক চালককে গুলি করে হত্যার প্রতিবাদে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে গতকাল শনিবার ৪ ঘণ্টা সকল প্রকার আমদানি-রফতানি বন্ধ রেখেছিল সে দেশের ব্যবসায়ীরা।
সোনামনসজিদ সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তোহরুল ইসলাম টুটুল জানান, ভারতের মালদহ ট্রাক টার্মিনালে অপেক্ষারত সোনামসজিদগামী পণ্যবোঝাই একটি ট্রাকের চালককে শুক্রবার রাতে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। এর প্রতিবাদে মোহদিপুর স্থলবন্দরে সে দেশের পরিবহন শ্রমিকরা ধর্মঘট পালন করায় শনিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ৪ ঘণ্টা সোনামসজিদ স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রফতানি বন্ধ ছিল।