মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
চাঁপাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ ॥ ত্রিশ বাড়ি ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ২১ সেপ্টেম্বর ॥ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার ভোরে দুপক্ষের সংঘর্ষ হয়। এ সময় ৫০ জন আহতসহ প্রায় ৩০টি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
থানা পুলিশ জানায়, সদর উপজেলার নারায়ণপুরে বর্তমান চেয়ারম্যান আলমগীর কবির ও গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী শরীয়তুলাহ লাহু, হুমায়ন মেম্বার ও আজিমের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তুলাহ, হুমায়ন মেম্বার ও আজিমের সমর্থকরা আলমগীর কবির আলমের ঘোষপাড়ার বাড়িতে হামলা চালায়। সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষে শতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটায়। জানা গেছে, ৪শ’ বিঘা খাসজমি দীর্ঘদিন ধরে পতিত পড়েছিল। ওই জমির মধ্যে শতাধিক বিঘা জমিতে নারায়ণপুর ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আলমগীর কবির আলমের সমর্থকরা এবার ফসলের আবাদ করে। এর দখল নিয়ে শনিবার দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

চৌদ্দগ্রামে অর্ধশত দোকান লুট ॥ গুলিবর্ষণ
সংবাদদাতা চৌদ্দগ্রাম, কুমিল্লা থেকে জানান, চৌদ্দগ্রামের গুণবতীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত দুইদিনে দফায় দফায় সংঘর্ষে অর্ধশত দোকান লুট ও কয়েকটি দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৯০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। নিরাপত্তার অভাবে শুক্রবার রাতে তিন ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগও বন্ধ ছিল। জানা গেছে, একটি টেলিভিশন পরির্তনকে কেন্দ্র করে উপজেলা গুণবতী বাজার সংলগ্ন খাটরা ও চাপাচৌ গ্রামবাসীর মধ্যে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষের সমর্থিত কয়েকটি দোকানে আগুন ও অর্ধশত দোকান লুট করে প্রতিপক্ষ। হামলায় উভয় পক্ষের আহতরা স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নেয়।