মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
বরিশালে মন্দিরের স্থাপনা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২১ সেপ্টেম্বর ॥ মহাত্মা অশ্বিনী কুমার দত্তের প্রতিষ্ঠিত ১১৯ বছরের পুরনো বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর বন্দরের সার্বজনীন দুর্গা মন্দিরের নির্মাণকাজ শনিবার সকালে ভাংচুর করেছে প্রভাবশালী ভূমিদস্যুরা। এ নিয়ে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে।
জানা গেছে, বাটাজোর বাসস্ট্যান্ডে অবস্থিত মন্দিরের সাড়ে চার শতক সম্পত্তির ভুয়া কাগজপত্র দাখিল করে সম্প্রতি মালিকানা দাবি করে বাসুদেবপাড়া গ্রামের দিলীপ ম-ল। এ নিয়ে মন্দির কমিটির সঙ্গে তার মামলা চলে আসছে। দিলীপের পক্ষালম্বন করে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু আব্দুস সালাম সরদার দীর্ঘদিন থেকে মন্দিরের সম্পত্তি দখল করার জন্য মরিয়া হয়ে ওঠে। মহাদেব কর্মকার আরও জানান, মন্দিরের আয়ের জন্য অতি সম্প্রতি উন্নয়ন কাজসহ মন্দিরের সম্মুখে কয়েকটি দোকানঘর নির্মাণের কাজ শুরু করা হয়। ভূমিদস্যু সালাম সরদার তার ৪০/৫০ জন সহযোগী নিয়ে উন্নয়ন কাজসহ নির্মাণাধীন দোকানঘর ভাংচুর করে।

নওগাঁয় পুকুরে বিষ দিয়ে পোনা নিধন
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ সেপ্টেম্বর ॥ শুক্রবার রাতে নওগাঁর পোরশায় মাইনুল ইসলাম আম্বিয়া নামের এক মাছচাষীর পুকুরে কীটনাশক প্রয়োগ করে প্রায় লক্ষাধিক টাকার পোনা মাছ বিনষ্ট করেছে। জানা গেছে, উপজেলার বাদকহেন্দা গ্রামের ওই পোনাচাষী দীর্ঘদিন এলাকায় বিভিন্ন জলাশয়ের সঙ্গে ওই গ্রামে ও তার শ্বশুরের একটি পুকুরে পোনা মাছ চাষ করত। হঠাৎ শুক্রবার রাতে কে বা কারা পুকুরে কীটনাশক প্রয়োগ করে। শনিবার সকালে পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় লক্ষাধিক টাকার পোনা মাছ মরে ভেসে ওঠে। ক্ষতিগ্রস্ত মাছচাষী আম্বিয়া এ বিষয়ে পোরশা থানায় একই গ্রামের আরশাদ আলী, আব্দুল ও তার স্ত্রীসহ অজ্ঞাত কয়েকজনকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দখিল করে।

টেকনাফে বিপুল সংখ্যক জালনোট উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ২১ সেপ্টেম্বর ॥ কক্সবাজার-টেকনাফ সড়কের হোয়াইক্যং বিজিবি চেকপোস্টে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৫ লাখ ২১ হাজার টাকার জালনোট উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। মিষ্টির প্যাকেটভর্তি করে জালটাকার নোটগুলো টেকনাফে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গেছে। শুক্রবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার থেকে টেকনাফ অভিমুখী টেকনাফ স্পেশাল সার্ভিস বাসটি হোয়াইক্যং পৌঁছলে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। এ সময় কেউ মালিকানা দাবি না করায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে বিজিবি সূত্র জানিয়েছে।

ইউপি সদস্যসহ ধর্ষকের বিরুদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২১ সেপ্টেম্বর ॥ বিয়ের প্রলোভনে যুবতী প্রেমিকাকে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার জন্য প্রহসনমূলক সালিশে ধর্ষিতাকে মারধরের ঘটনায় শনিবার বিকেলে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ধর্ষকসহ নির্যানতকারী দুই ইউপি সদস্যকে আসামি করা হয়েছে। ঘটনাটি বরিশালের আগৈলঝাড়া উপজেলার বড়মগড়া গ্রামের।
ধর্ষিতা ও মামলার বাদী খুলনা সদর থানার নিরালা হাজিবাড়ির সিদ্দিকুর রহমানের কন্যা পারভীন আক্তার জানান, ঢাকায় একই গার্মেন্টেসে চাকরি করার সুবাদে তিন বছর ধরে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে আগৈলঝাড়া উপজেলার বড়মগড়া গ্রামের ব্রজেন্দ্র জয়ধরের পুত্র বিকাশ জয়ধরের। বিয়ের প্রলোভন দেখিয়ে ঢাকার বিভিন্ন স্থানে নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণ করে।

মোটরসাইকেল চোর সিন্ডিকেটের দুই সদস্য আটক
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীতে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার ভোরে নগরীর উপশহর এলাকার একটি বাসা থেকে বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাদের আটক করে।
আটককৃতরা হলো, নগরীর উপশহর এলাকার ইসাহাক আলীর ছেলে ছোটন ও রাজপাড়া থানার দাশপুকুর এলাকার জিলান আলীর ছেলে মাসুদ রানা। এ সময় তাদের কাছ থেকে দুটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।
নগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান জিয়া জানান, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার ভোরে উপশহরের ২ নম্বর সেক্টর এলাকার ৩৬২ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সক্রিয় সদস্য। তাদের অপর একটি মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।