মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
বাকৃবি ও রুয়েটে ছাত্রদলের সংঘর্ষে আহত ২১
বাকৃবি সংবাদদাতা ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাখা ছাত্রদলের অন্তর্কোন্দলের জেরে দু’গ্রুপের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২০ ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছে। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফার্স্টগেট এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ইসমাইল মুসা, সুজন, জুয়েল, সুমনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে বাকৃবি শাখা ছাত্রদলের সভাপতি ইয়ার মাহমুদ বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এই মুহূর্তে এ ঘটনা বাকৃবি ছাত্রদল প্রত্যাশা করে না।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শহীদুর রহমান খান বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের বাইরের ঘটনা। ওরা (ছাত্রদল) নিজেরা নিজেরা মারামারি করেছে। এ বিষয়ে আমার কিছু করার নেই।
রাবি সংবাদদাতা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রদলের দু’গ্রুপের সংঘর্ষে একজন আহত হয়েছেন।
শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সেলিম হলের সামনে এ ঘটনা ঘটে।
আহত ছাত্রদল কর্মীর নাম রাফায়েত, তিনি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। রুয়েটের নিরাপত্তা কর্মকর্তা জালালউদ্দিন বলেন, অভ্যন্তরীণ কোন্দলের জেরে এ ঘটনা ঘটেছে। ক্যাম্পাসের পরিস্থিতি এখন স্বাভাবিক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দুই বাংলাদেশীকে ভারতের জেলে প্রেরণ
নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ২১ সেপ্টেম্বর ॥ কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফের হাতে আটক দুই বাংলাদেশী নাগরিককে ভারতের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শনিবার দুপুরে তাদের বহরমপুর জেলহাজতে প্রেরণ করা হয়। শুক্রবার সন্ধ্যায় উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া সীমান্ত এলাকা থেকে হীরা ও আল্টু নামে দুই বাংলাদেশী নাগরিককে ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সরকারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ আটক করে।
জানা গেছে, ৭ বাংলাদেশী নাগরিক শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভারতের কেরালা রাজ্য থেকে দৌলতপুরের চল্লিশপাড়া সীমান্তের ১৫৭-১(এস) সীমান্ত পিলারের কাছ দিয়ে বাংলাদেশে প্রবেশকালে সরকারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের ধাওয়া করে। এ সময় ৫ বাংলাদেশী নাগরিক পালিয়ে আসতে সক্ষম হলেও হীরা ও আল্টু বিএসএফের হাতে আটক হয়। বিএসএফের হাতে আটক হীরা একই ইউনিয়নের ভাগজোত এলাকার আফতাব ম-লের ছেলে এবং আল্টু পার্শ্ববর্তী মহিষকু-ি ঘুনাপাড়া এলাকার মৃত খোদাবক্সের ছেলে।