মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
দেশ কিভাবে চলবে তা নির্ধারণ করবে জনগণ
বিভিন্ন স্থানে আ’লীগ নেতৃবৃন্দ
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও মন্ত্রিপরিষদের সদস্যরা বলেছেন, বাংলাদেশ কিভাবে চলবে সেটা নির্ধারণ করবে দেশের জনগণ। দেশ চলবে সংবিধান মতো। বিএনপি ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে পড়ে। খালেদা জিয়া আন্দোলনের ট্রেন মিস করেছেন, নির্বাচনের ট্রেন মিস করলে চিরদিনের জন্য জনগণের কাছ থেকে হারিয়ে যাবেন। সমঝোতার ভিত্তিতে সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-
ফরিদপুর ॥ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, বাংলাদেশ কিভাবে চলবে সেটা নির্ধারণ করবে বাংলাদেশের জনগণ। কে কোন রকম মসলা দিল, কে কোন রকম ফর্মুলা দিল সেটা নিয়ে দেশ চলবে না। দেশ চলবে সংবিধান মতো, দেশের নির্বাচনও হবে সংবিধান অনুসারে। তিনি শনিবার সকালে ফরিদপুরের নগরকান্দা উপজেলার চর যশোরদী ইউনিয়নের বানেশ্বরদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে এ সমাবেশে আরও বক্তব্য রাখেন আয়মন আকবর চৌধুরী, উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও ইউপি চেয়ারম্যান ওয়াহিদুল বারী আলম।
শেরপুর ॥ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে পড়ে এবং উন্নতি স্থবির হয়ে যায়। ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার, বিগত সাড়ে ৪ বছরে সেটা বেড়ে ১ হাজার ৪০ ডলার ছাড়িয়েছে। শনিবার বিকেলে শেরপুরের নকলা উপজেলার পাঠাকাটা উচ্চ বিদ্যালয় মাঠে দরিদ্রদের মধ্যে আগাম শীতবস্ত্র বিতরণকালে এক সমাবেশে এ কথা বলেন।
নওগাঁ ॥ বিএনপি চেয়ারপার্সন ও সংসদে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আপনি আন্দোলনের ট্রেন মিস করেছেন। এবার নির্বাচনের ট্রেন মিস করবেন না। নির্বাচনের ট্রেন মিস করলে চিরদিনের জন্য জনগণের কাছ থেকে হারিয়ে যাবেন।’ শনিবার দুপুরে নওগাঁ করোনেশন হল সোসাইটির মঞ্চে নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নাছিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন, এ্যাডভোকেট মোল্লা মোঃ আবু কাওসার, পংকজ দেবনাথ, আবু সাইদ আল মাহমুদ স্বপন, নওগাঁ জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী, আব্দুল মালেক এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, আলহাজ শহীদুজ্জামান সরকার এমপি, ইসরাফিল আলম এমপি, শাহীন মনোয়ারা হক এমপি এবং বিএমডিএর চেয়ারম্যান নুরুল ইসলাম ঠা-ু।
এদিকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন বলেছেন, আদিবাসীরা অশিক্ষিত এবং নেশাগ্রস্ত হওয়ায় আজ মূল বাঙালী জনগোষ্ঠী থেকে তারা পিছিয়ে আছে। বর্তমান সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষা অর্জন ও মাদকমুক্ত না হলে তাদের পক্ষে এগিয়ে যাওয়া সম্ভব নয়। ‘আদিবাসী উন্নয়ন কেন্দ্র (আউক)’ এর উদ্যোগে অনুষ্ঠিত এক আলোচনাসভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। আলোচনাসভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী, জেলা প্রশাসক এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, খাজুর ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন ও আউকের নির্বাহী পরিচালক দিপঙ্কর লারকা।
টাঙ্গাইল ॥ আগামী ২৪ অক্টোবরের মধ্যেই সমঝোতার ভিত্তিতে সব দলের অংশগ্রহণে সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। শনিবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর রানী ভবানী মডেল উচ্চ বিদ্যালয়ের ৭৪ বছরপূর্তি অনুষ্ঠানে যোগদানের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুল গফুর মন্টু, আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সরোয়ার আলম খান আবু ও প্রধান শিক্ষক আজিজুল হক লুলু।
সিরাজগঞ্জ ॥ শনিবার বিকেলে সিরাজগঞ্জে র‌্যাব-১২ হেডকোয়ার্টার্সের নিজস্ব ভবন উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, ধ্বংসাত্মক কর্মকা-ের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। আগামী সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। র‌্যাব-১২ এর অধিনায়ক এডিআইজির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ইসহাক হোসেন তালুকদার এমপি, গাজী শফিকুল ইসলাম শফি এমপি ও স্বরাষ্ট্র সচিব সিকিউকে মুসতাক আহমদ।
ব্রাহ্মণবাড়িয়া ॥ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, এবারের যুদ্ধ শেষ যুদ্ধ। হয় রাজাকার থাকবে না হয় মুক্তিযোদ্ধারা থাকবে। তিনি জেলা আ’লীগ তৃণমূল প্রতিনিধি সম্মেলনে শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় লোকনাথ দীঘির পাড় পৌর অডিটরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এমদাদুলবারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ফখরুল ইসলাম মুন্সী, সুজিত রায় নন্দী, হেলাল উদ্দিন, জহিরুল হক খান ।