মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৩, ৩ আশ্বিন ১৪২০
ছাত্রসমাবেশ
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সারাদেশে বিএনপি-জামায়াত শিবিরের নৈরাজ্য ও মিথ্যাচারের প্রতিবাদে যশোরে ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের চিত্রামোড়ে ছাত্রসমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে ছাত্রসমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি জয়দেব নন্দী, এসএম তরিকুল ইসলাম ও শাহীন আহমেদ, কেন্দ্রীয় পাঠাগারবিষয়ক সম্পাদক দোলোয়ার হোসেন দীপু, উপ-ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক আরিফ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু এবং জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল। সমাবেশ পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

নিখোঁজ
কাউসার আহম্মেদ নামে এক ব্যক্তি গত ৭ সেপ্টেম্বর সকালে দোকানের মালামাল ক্রয়ের জন্য মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার সোনাইরকান্দী গ্রামের বাড়ি থেকে ঢাকার উদ্দেশে বের হয়ে আজও ফিরে আসেনি। তার পিতার নাম মোঃ ছিদ্দিকুর রহমান। এ ব্যাপারের গজারিয়া থানায় জিডি করা হয়েছে। জিডি নং ৩২৮/০৮.০৯.১৩, কোন সহৃদয়বান ব্যক্তি তার সন্ধান পেলে নিম্নের মোবইলে নম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো। মোবাইল নং-০১৮৪০৯৪০৪৫৮৩, ০১৭১২০২৮১১৩, ০১৯২২২৬৮১০৪।


বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী, দু’জনের জেল

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৭ সেপ্টেম্বর ॥ বগুড়ার আদমদীঘি ইউএনও রাসেল মনজুর এবং আদমদীঘি থানার ওসি তোজাম্মেল হকের হস্তক্ষেপে সোমবার রাতে বাল্যবিয়ের আসর থেকে উদ্ধার হয়েছে ৫ম শ্রেণীর ছাত্রী রেশমা খাতুন। এদিকে বাল্যবিয়ের প্রস্তুতি গ্রহণ করার কারণে বিয়ের বর সাইফুল ইসলামের দুলাভাই গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পারামাদুয়া গ্রামের গহের প্রামাণিকের ছেলে শফিক ও কনের চাচা আদমদীঘির দেলুঞ্জগ্রামের আবুল হোসেনের ছেলে এনামুল হককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিনাশ্রম কারাদ- দেখা হয়েছে।


পঞ্চগড়ে যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে অবশেষে মামলা

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ যৌতুকলোভী স্কুলশিক্ষক স্বামীর স্ত্রী নির্যাতনের ঘটনায় অবশেষে আটোয়ারী থানা পুলিশ মামলা গ্রহণ করেছে। গৃহবধূ রূপনা বাদী হয়ে মঙ্গলবার স্বামী দুলাল হোসেন, শাশুড়ি হাজেরা খাতুন, স্বামীর ভাই আশরাফুল ও খালু সফিকুল আলমকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেন। মামলা দায়েরের আগে প্রভাবশালী মহলের নানা হুমকি-ধমকি ও বিভিন্ন চাপে গৃহবধূ রূপনা মামলা করতে ভয় পান। পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রূপনা সংবাদিকদের স্বামীর বিরুদ্ধে তথ্য দিতেও আঁতকে ওঠেন। গত সোমবার দৈনিক জনকণ্ঠের দেশের পাতায় ‘পঞ্চগড়ে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন’ শিরোনামে সংবাদ প্রকাশের পর পুলিশ প্রশাসনে টনক নড়ে।