মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
খুলনায় পাঁচ গুণী ব্যক্তিকে সম্মাননা
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষাসৈনিক, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবু মহম্মদ ফেরদাউসের ৫ম মৃত্যুবাষিকী উপলৰে বুধবার খুলনার জিয়া হলে স্মরণসভা ও স্মৃতি পদক প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি ও আবু মহম্মদ ফেরদাউস স্মৃতি পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে রাজনীতিবিদ এম নুরম্নল ইসলাম (দাদু ভাই), মুক্তিযোদ্ধা শেখ কামরম্নজ্জামান টুকু, ভাষাসৈনিক সমীর আহমেদ, নরী উদ্যোক্তা ডেইলি ট্রিবিউন সম্পাদক ফেরদৌসী আলী এবং শিল্প উদ্যোক্তা হিসেবে এটিএম মুসত্মফাকে সম্মাননা প্রদান করা হয়।
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি এসএম দাউদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নজরম্নল ইসলাম মঞ্জু ও সাবেক হুইপ এসএম মোসত্মফা রশিদী সুজা। সম্মানীয় অতিথি হিসেবে বক্তৃতা করেন আবু মহম্মদ ফেরদাউস স্মৃতি পরিষদের সভাপতি প্রফেসর মোহাম্মদ জাফর ইমাম।

ঠাকুরগাঁওয়ে ৯ ব্যবসায়ীর জরিমানা
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ ডিসেম্বর ॥ উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও ফ্রিজে খাবার সংরক্ষণের পাশাপাশি কীটনাশক সংরক্ষণ করায় বুধবার ভ্রাম্যমাণ আদালত ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ও ঢোলারহাট এলাকায় ৯টি দোকানে অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করেছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরা পারভিন ওই ৯ দোকানে অভিযান চালিয়ে জরিমানার আদেশ দেয়। দ-িত দোকানগুলো হলো- সদর উপজেলার রম্নহিয়া মৌচাক হোটেলে ফ্রিজের ভিতর খাবারের পাশাপাশি ভ্যাকসিন সংরক্ষণ করায় হোটেল মালিক শরীফ সরকারকে ৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও মেয়াদ উত্তীর্ণ সেভেনআপ বিক্রির অভিযোগে আওয়ালীন হোটেল মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।