মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালন
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ১৪ ডিসেম্বর ॥ বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪০তম মৃতু্য দিবস চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ ও স্থানীয় প্রশাসন বুধবার বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করেছে।
এ উপলক্ষে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ প্রাঙ্গণে মহিউদ্দীনের মাজারে পুষ্পসত্মবক অর্পণ, মুক্তিযোদ্ধা সমাবেশ, কোরানখানি, মিলাদ মাহফিল, দোয়া, আলোচনাসভা ও গরিবদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।
জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদু্যৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোহাম্মদ এনামুল হক। এ ছাড়াও উপস্থিত ছিলেন সংসদ সদস্য জিয়াউর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান ও শহীদ ক্যাপ্টেন মহীউদ্দীনের ছোট ভাই মঞ্জুর হোসেন।
এরপর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের রেহাইচরে মহান মুক্তিযুদ্ধের অন্যতম মহানায়ক বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর যুদ্ধরত অবস্থায় যে স্থানে শহীদ হয়েছিলেন দীর্ঘ ৪০ বছর পর সেখানে নির্মিত স্মৃতিসৌধের ফলক উন্মোচন করেন বিদু্যত প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোহাম্মদ এনামুল হক।
চাঁপাইনাবগঞ্জ শহরের রেহাইচর মহলস্নার সড়ক ভবনের সামনে এই স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।
স্থানীয় প্রশাসনের উদ্যোগে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বরাদ্দকৃত সাড়ে ছয় লাখ টাকা ব্যয়ে জেলা পরিষদ এই নির্মাণ কাজ করে। বুধবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়েছে।