মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
কক্সবাজারে ৬৩ হাজার ইয়াবার চালান উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ১৪ ডিসেম্বর ॥ কক্সবাজারের টেকনাফ নাফ নদীতে অভিযান চালিয়ে ৬৩ হাজার পিছ ইয়াবার একটি চালান জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকা বলে জানা গেছে। এ পর্যনত্ম উদ্ধারকৃত ইয়াবার এটিই সর্বোচ্চ চালান।
কোস্টগার্ড কতর্ৃপক্ষ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাত থেকে কোস্টগাড সদস্যের একটি টহলদল নাফ নদীর নয়াপাড়া পয়েন্টে স্পীড বোট নিয়ে অবস্থান নেয়। বুধবার ভোর ৫টায় পাচারকারীদের ৩টি ট্রলার একযোগে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছিল। তন্মধ্যে একটি ট্রলারে ইয়াবার চালান নিয়ে আসে বর্মীরা। ও সময় কোস্টগার্ডের ধাওয়া খেয়ে পাচারকারীরা নাফ নদীতে ঝাঁপ দেয়। পরে কোস্টগার্ড সদস্যরা ৬৩ হাজার পিচ ইয়াবার চালানটি উদ্ধার করে।

কালিয়াকৈরে ২৪ প্রহরব্যাপী নামযজ্ঞ
গাজীপুর জেলার কালিয়াকৈরের সেওড়াতলীর আশ্রম প্রাঙ্গণে বুধবার হতে ১৬ ডিসেম্বর শুক্রবার ২৪ প্রহরব্যাপী মহানামযজ্ঞ শুরম্ন হয়েছে। ১৭ ডিসেম্বর রাধাকৃষ্ণের লীলাকীর্তন পরিবেশন করবেন দুলাল চক্রবতর্ী-টাঙ্গাইল, বাবুল মোহনত্ম-বগুড়া, পুষ্পরানী দেবনাথ-বগুড়া। আর নামের সুধা পরিবেশন করবেন অনাথ বন্দু সম্প্রদায়- ফরিদপুর, রাই রাখাল সম্প্রদায়- গোপালগঞ্জ, শ্রী বৃন্দাবন সম্প্রদায়- গোপালগঞ্জ, অদৈত্ব সম্প্রদায়- খুলনা, ভাই ভাই সম্প্রদায়- গোপালগঞ্জ, সত্য নারায়ণ সম্প্রদায়- খুলনা ও বাসুদেব সম্প্রদায়-টাঙ্গাইল। ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মহাপ্রভুর ভোগরাগ এবং ১৯ ডিসেম্বর দধিমঙ্গল, জলকেলি ও মোহনত্ম বিদায়। _বিজ্ঞপ্তি।