মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
কলেজছাত্রীকে যৌন হয়রানি ॥ দুই বখাটের কারাদণ্ড
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুই কলেজছাত্রীকে প্রকাশ্যে টানাহেঁচড়া, যৌন হয়রানি ও মোবাইল ফোনে হুমকি দেয়ার অভিযোগে রাজশাহীর বাঘায় দুই বখাটের এক মাস করে কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে বাঘা থানা পুলিশ দুই বখাটেকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের এ রায় প্রদান করেন। দ-প্রাপ্তরা হলো উপজেলা সদরের শাহদৌলা ডিগ্রী কলেজের ছাত্র শাকিব আহমেদ ও পারভেজ খান। জানা গেছে, এই দুই ছাত্র একই কলেজের দুই ছাত্রীকে প্রায়ই যৌন হয়রানি করে আসছিল। সর্বশেষ বুধবার সকালে ওই দুই ছাত্রী কলেজে এলে বখাটে শাকিব আহামেদ ও তার বন্ধু পারভেজ খান তাদের পথরোধ করে প্রকাশ্যে টানাহেঁচড়া শুরম্ন করে। এর আগে তারা মোবাইল ফোনে তাদের হুমকি-ধামকি দিয়ে আসছিল।
এদিকে সকালের ঘটনায় বিরক্ত হয়ে ওই দুই ছাত্রী সরাসরি থানায় গিয়ে অভিযোগ করেন। অভিযোগের প্রেৰিতে পুলিশ কলেজে হানা দিয়ে দুই বখাটেকে গ্রেফতার করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। দুপুরে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম তাদের দোষ স্বীকার করায় এক মাসের কারাদ-, পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের সাজা দেন। বিকেলে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

ফটিকছড়িতে স্কুল ছাত্রী ধর্ষিত, লম্পট শিৰকের বিরম্নদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৪ ডিসেম্বর ॥ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা ইউপির বালুটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক শিক্ষক কতর্ৃক ছাত্রী ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় প্রভাবশালী মহল আর্থিক লেনদেনের মাধ্যমে চাঞ্চল্যকর এ বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে।
জানা গেছে, বালুটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবু বক্করের বালুটিলা বাজার এলাকায় একটি ফার্মেসি রয়েছে। উক্ত দোকানের পেছনের কক্ষে তিনি বিভিন্ন ছাত্রছাত্রীদের রীতিমতো প্রাইভেট পড়িয়ে আসছেন। নিত্য দিনের মতো প্রাইভেট পড়ানোর এক পর্যায়ে তিনি একা পেয়ে উক্ত বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রীকে (১৩) ধর্ষণ করে।

বিষ দিয়ে দু'লাখ টাকার মাছ নিধন
সংবাদদাতা, রাউজান, ১৪ ডিসেম্বর ॥ রাউজানের নোয়াপাড়ার পটিয়াপাড়ায় হাজীর দীঘিতে বিষ ঢেলে দুই লাখ টাকার মাছ মেরে ফেলা হয়েছে। দীঘির অংশীদার মাহমুদুল হক বলেন 'মঙ্গলবার রাতে বিষ ঢেলে দেয় অজ্ঞাত দুষ্কৃতকারী। এরপর সকালে ভেসে ওঠে ছোট-বড় হাজার হাজার রম্নই, কাতলা, মৃগেল, কালিবাউশসহ নানা প্রজাতির মাছ।'
দীঘির অংশীদার মাহমুদুল হক ও আবুল কালাম আরও বলেন 'দীঘির অংশনামা আছে ২৭ জনের। কারও সঙ্গে কোন বিরোধও নেই।