মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ নভেম্বর ২০১১, ১৬ অগ্রহায়ন ১৪১৮
টুকরো খবর
আমনের দাম বাড়ানোর দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৯ নবেম্বর ॥ আমন ধানের দাম বাড়ানো এবং কৃষি খাতে ভর্তুকি বাড়ানোর দাবিতে মঙ্গলবার সুনামগঞ্জে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষক সমিতি। দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত এ মানববন্ধনে কৃষক ও ক্ষেতমজুরসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেয়।
প্রায় আধাঘণ্টার মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন রহমান মিজান, নরেন ভট্টাচার্য প্রমুখ।

৫ বোমা উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, বেনাপোল, ২৯ নবেম্বর ॥ সোমবার বিকেলে বেনাপোলের পুটখালী এলাকা থেকে ৫টি শক্তিশালী বোমা উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ। এ সময় বোমা তৈরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে শরিফুল ইসলাম (২৮) নামে এক যুবককে আটক করা হয়।
জানা গেছে, গত কয়েক মাস ধরে পুটখালী চোরাচালানী সিন্ডিকেট দখল নিয়ে সিরাজ বাহিনী ও ফকির বাহিনীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে সিরাজ বাহিনীর সিরাজ বেশ কয়েক মাস ধরে ফকির বাহিনীর হুমকিতে এলাকা ছাড়া। সোমবার সে তার লোকজন নিয়ে এলাকায় প্রবেশ কালে প্রতিপক্ষের সন্ত্রাসীরা তাদের ওপর আক্রমণের প্রস্তুতিস্বরূপ এই বোমা তৈরি করছিল বলে অভিযোগ করেছে সিরাজ বাহিনীর লোকজন।
সাঘাটায় ওসি অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ নবেম্বর ॥ সাঘাটা থানার দুর্নীতিবাজ অসৎ আচরণকারী অফিসার ইনচার্জ ছকির উদ্দিন ভুঁইয়ার অপসারণ দাবিতে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। সাঘাটা বাজার থানার সামনে থেকে ডাকবাংলো মোড় পর্যন্ত শত শত জনতা এতে অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে গাইবান্ধা পুলিশ সুপার বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
জানা গেছে, সাঘাটা থানার অফিসার ইনচার্জ ছকির উদ্দিন ভুঁইয়া এ থানায় যোগদান করার পর হতে এলাকায় অবৈধ মদ, জুয়া, ফেন্সিডিল, গাঁজার ব্যবসাসহ অসামাজিক অপরাধ বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে উক্ত অফিসার হয়রানিমূলক মিথ্যা মামলা রেকর্ড করে নিরপরাধ মানুষকে হয়রানি করে অর্থ হাতিয়ে নিচ্ছে।
যুবকের বস্তাবন্দী লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুরে হাত-পা বাঁধা এক যুবকের বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার জয়নগর বিলের মধ্য থেকে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। তবে যুবকের পরিচয় পাওয়া যায়নি। এ ব্যাপারে দুর্গাপুর থানায় পুলিশ মামলা দায়ের করেছে।