মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ নভেম্বর ২০১১, ১৬ অগ্রহায়ন ১৪১৮
চিকিৎসাসেবার মানোন্নয়নের দাবিতে আল্টিমেটাম
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাসেবায় অব্যবস্থাপনা বন্ধ, বার্ন ইউনিট চালু ও নগরীতে গড়ে ওঠা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসমূহ বন্ধের দাবিতে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। আগামী ১০ দিনের মধ্যে এসব দাবি পূরণ না হলে আন্দোলন কর্মসূচীর হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার রাজশাহী রৰা সংগ্রাম পরিষদের জর‍ুরী সভায় এসব দাবি পেশ করা হয়।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ঠিকমতো চিকিৎসাসেবা পাচ্ছেন না রোগীরা। হাসপাতালে চিকিৎসকদের অনুপস্থিতি এখন নিয়মে পরিণত হয়েছে। হাসপাতালে রোগী ভর্তি হলে চিকিৎসার পরিবর্তে নাজেহাল ও হয়রানির শিকার হতে হয় বেশি।
পরিষদ নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, হাসপাতালের ইন্টার্নি ডাক্তার, নার্স ও কর্মচারীরা নগরীর বিভিন্ন ক্লিনিক ও প্যাথলজিতে এজেন্ট হিসেবে কাজ করেন।
হাসপাতাল থেকে তারা রোগীদের ভাল চিকিৎসার কথা বলে ক্লিনিকে ভর্তি করে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেন। পরে ওই রোগীদের আবার হাসপাতালেই ভর্তি হতে হয়। রাজশাহী রৰা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, শুধু হাসপাতাল নয়, রাজশাহী নগরীতে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে অবৈধ ক্লিনিক, প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টার। নগরীর অলিগলিতে গড়ে ওঠা এসব ক্লিনিকে প্রলোভন দিয়ে রোগী ভর্তি করে চিকিৎসার পরিবর্তে অপচিকিৎসা দিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অঙ্কের টাকা। অবিলম্বে এসব ক্লিনিক বন্ধের দাবি জানান তিনি।
রাজশাহী রৰা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, আগামী ১০ দিনের মধ্যে হাসপাতালে চিকিৎসাসেবার মানোন্নয়ন ও অবৈধ ক্লিনিক বন্ধ করা না হলে আন্দোলনে নামবে রক্ষা সংগ্রাম পরিষদ।