মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ নভেম্বর ২০১১, ১৬ অগ্রহায়ন ১৪১৮
বাগেরহাটে বোন ধর্ষণের বিচার না পেয়ে ভাইয়ের আত্মহত্যা
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৯ নবেম্বর ॥ বাগেরহাটের কচুয়ায় ছোট বোন কলেজছাত্রীর ধর্ষণের বিচার না পেয়ে অবশেষে বড় ভাই সুব্রত হালদার আত্মহত্যা করেছে। থানায় মামলা ও নেতৃস্থানীয়দের কাছে দিনের পর দিন ধর্ণা দিয়েও কোন ফল হয়নি। এমনকি অভিযুক্ত প্রভাবশালী আসামিরাও আটক হয়নি। এ অবস্থায় ক্ষোভে-দুঃখে, অপমানে সোমবার রাতে বাড়ির পাশের একটি গাছে গলায় গামছা পেঁচিয়ে সুব্রত আত্মহত্যা করে। মঙ্গলবার সকালে পরিবারের লোকজন ও এলাকাবাসী ঝুলন্ত লাশ দেখে খবর দিলে থানা পুলিশ তা উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। সুব্রত কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়নের সানপুকুরিয়া গ্রামের মৃত সুধীর হালদারের ছেলে। সে মঘিয়া ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ হিসাবে চাকরি করত। সুব্রতের কাকাত ভাই নরেশ চন্দ্র হালদার বাদী হয়ে আত্মহত্যার বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
সুব্রতের স্ত্রী শিপ্রা রানী হালদার জানান, তাঁর ননদ কচুয়া ডিগ্রী কলেজে বিএ পড়ে। স্থানীয় শ্যামল মাঝির ছেলে প্রলয় মাঝি প্রায়ই তাকে উত্ত্যক্ত করত। একপর্যায়ে মাস দেড়েক আগে তার ননদকে কৌশলে ধরে নিয়ে প্রলয় ধর্ষণ করে। এ ঘটনায় প্রলয় মাঝি ও তার সহযোগীদের বিরুদ্ধে গত ২৩ অক্টোবর কচুয়া থানায় একটি মামলা করা হয়। সুব্রত হালদার তার বোনকে ধর্ষণের ঘটনায় মুষড়ে পড়েন। তিনি আসামিদের শাস্তি ও বিচারের জন্য অনেক দৌড়াদৌড়ি করেন। কিন্তু আসামিরা প্রভাবশালী হওয়ায় থানা পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। পরে স্থানীয় নেতৃবৃন্দের কাছে যান। কিন্তু তাতেও কোন লাভ হয়নি। এ অবস্থায় মঙ্গলবার সকালে বাড়ির পাশে একটি গাছে গামছা গলায় পেঁচানো ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করা হয়। শিপ্রা রানী ধর্ষককে গ্রেফতার, বিচার এবং যাদের কারণে তার স্বামী আত্মহত্যা করেছে, তাদের দৃষ্টানত্মমূলক শাস্তির দাবি করেন।

চাঁপাইয়ে আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ সমাবেশ
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ২৯ নবেম্বর ॥ আন্তঃনগর ট্রেন সার্ভিস চালুর দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসী। মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাসদ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। ফকিরপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে এসে এক সমাবেশে মিলিত হয়।
জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম মোহাম্মদ শহীদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জাসদ সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি আবু হেনা বাবলু, সহ-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, নাগরিক উন্নয়ন কমিটির সদস্য শওকত হোসেন এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাসিদুর রহমান। বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এ রেলওয়ে স্টেশনের আধুনিকায়ন, শাটল ট্রেন নয় পূর্ণাঙ্গ আন্তঃগর ট্রেন সার্ভিস চালু এবং নির্মাণাধীন চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা রেলপথে নিম্নমানের পাথর ব্যবহার অবিলম্বে বন্ধ করে সিডিউল অনুযায়ী সঠিক পাথর ব্যবহার করতে হবে।