মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩ আগষ্ট ২০১১, ১৯ শ্রাবণ ১৪১৮
না'গঞ্জে সন্ত্রাসীকে কুপিয়ে খুন ॥ অন্যত্র ২
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন ঘটনায় নারায়ণগঞ্জ, সিলেট ও মাদারীপুরে ৩ জন খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_
নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় কবির হোসেন (৩৩) নামের এক সন্ত্রাসীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপৰ সন্ত্রাসীরা। সোমবার গভীর রাতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের জৈনপুর গ্রামে ইউনিয়ন পরিষদের কার্যালয়ের পাশে কবির হোসেনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহত কবিরের সহযোগীরা প্রতিপক্ষের এক ব্যক্তির বাড়িতে পেট্রোল ঢেলে অগি্নসংযোগ ও লুটপাট চালায়।
জানা গেছে, পিরোজপুর ইউনিয়নের জৈনপুর গ্রামের হাসনাত মিয়ার সঙ্গে কবিরের জমি সংক্রানত্ম বিরোধ ছিল। এর জের ধরে সোমবার রাত ৮টার দিকে জৈনপুর গ্রামে হাসনাতের বাড়ির পাশের একটি জায়গায় কবিরের সঙ্গে হাসনাতের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর থেকে কবির নিখোঁজ থাকে। পরে রাত ১২টায় হাসনাতের বাড়ির পাশে অবস্থিত পিরোজপুর ইউনিয়নের জৈনপুর গ্রামে ইউনিয়ন পরিষদের কার্যালয়ের পেছন থেকে কবির হোসেনের লাশ পাওয়া যায়।
এ হত্যাকাণ্ডের সঙ্গে হাসনাত জড়িত রয়েছে এরকম সন্দেহে তার বাড়িতে হামলা চালায় কবিরের সহযোগীরা। তারা পেট্রোল ঢেলে হাসনাতের বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বাড়ির বিভিন্ন আসবাবপত্র ও মালামাল লুটে নেয়। হামলার খবর টের পেয়ে দ্রম্নত বাড়ি ছেড়ে পালিয়ে যায় হাসনাত ও তার পরিবারের লোকজন। পরে রাতে ডেমরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে বাড়ির দুটি বসত ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়।
সিলেটে যুবক
সিলেট নগরীর শেখঘাটে জমির দখল নিয়ে কয়েক দফা হামলা-পাল্টা হামলায় এক ব্যক্তি খুন হয়েছেন। আহত লাকি নামের একজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতেই তার মৃতু্য ঘটে। জানা গেছে, শেখঘাটের আতাউর রহমানের বাড়ির নিকটবর্তী কিছু জায়গা নিজের বলে সোমবার বিকেলে একদল যুবক ওই জায়গায় তাদের নামের সাইনবোর্ড লাগিয়ে দেয়। পরে আতাউর রহমানের বাড়ির লোকজন সাইনবোর্ড উপড়ে ফেললে রাত ১০টায় যুবকদল মোটরসাইকেলযোগে এস আতাউর রহমানের বাড়িতে হামলা করলে বাড়ির লোকজনের প্রতিরোধের মুখে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায় তারা। পরে আবারও আতাউর রহমানের বাড়িতে হামলা করে। এ সময় ওই বাড়ির লাকি মিয়াসহ কয়েকজন গুরম্নতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় লাকি মিয়াকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হলে তিনি মারা যান।

মাদারীপুরে তরুণী
মাদারীপুর জেলার শিবচর উপজেলার পদ্মা নদী তীরবর্তী এলাকা থেকে এক তরম্নণীর মসত্মকবিহীন লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে অজ্ঞাতনামা লাশটি উদ্ধারের পর ময়নাতদনত্মের জন্য মাদারীপুর মর্গে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, সোমবার বিকেলে উপজেলার মাদবরচর এলাকার একটি আখ খেতে রাহেলা বেগম নামের এক মহিলা গবাদী পশুর জন্য ঘাস কাটতে গেলে লাশটি দেখতে পায়। পরে স্থানীয়রা শিবচর থানায় খবর দিলে পুলিশ এসে রাতে আনুমানিক ২৫ বছর বয়সী অজ্ঞাতনামা তরম্নণীর লাশটি উদ্ধার করে। লাশটির মাথা নেই ও শরীরের বিভিন্ন অংশে পচন ধরেছে। মৃতদেহটির হাতে মেহেদির রং দেখা গেছে।