মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩ আগষ্ট ২০১১, ১৯ শ্রাবণ ১৪১৮
টুকরো খবর
২০ টাকা কেজি চাল বিক্রির উদ্যোগ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রমজানে নিজ নির্বাচনী এলাকায় বিপণন কেন্দ্র খুলে ২০ টাকা কেজি দরে চাল বিক্রির কর্মসূচী শুরু করেছেন চট্টগ্রাম বন্দর-পতেঙ্গা আসনের এমপি এমএ লতিফ। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এ কর্মসূচী যা চলবে ২৫ রমজান পর্যনত্ম। বন্দর পতেঙ্গা এলাকার ১৫টি স্পটে স্থাপিত অস্থায়ী বিক্রয় কেন্দ্রে এ কার্যক্রম চলবে। কর্মসূচী উদ্বোধনকালে এমপি এমএ লতিফ বলেন, সমাজের স্বল্প আয়ের মানুষদের সুবিধার্থে এ কর্মসূচী নেয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দ মুহাম্মদ এনামুল হক মুনিরী, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগ নেতা আবদুল মতিন মাস্টার, আওয়ামী লীগ নেতা সুলতান আহমদ, মোঃ ইলিয়াস, ইমাম হোসেন, আবু নাসের, এলেম উদ্দিন, সলিম আফজাল প্রমুখ।
পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সোমবার রাতে যশোর সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের ডহেরপাড়া গ্রামে পুকুরে বিষ দিয়ে কয়েক লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। ডহেরপাড়া গ্রামে তোতা মিয়ার স্ত্রী পরিমা বেগম বাড়ির পাশে পুকুরে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে। সোমবার রাতে কে বা কারা পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলে। পুকুরের মালিক পরিমা বেগম জানান, পূর্ব বিরোধের জের ধরে একই গ্রামের একটি দুর্বৃত্ত চক্রের সদস্যরা ঘটনাটি ঘটিয়েছে।

সিলেটে অগ্নিকাণ্ড
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট নগরীর আম্বরখানা সাপস্নাইয়ে অগি্নকা-ে প্রায় ৮ লাখ টাকার ৰতি হয়েছে। সোমবার রাত ১০টায় বিদু্যতসাপস্নাই কেন্দ্রের ট্রান্সফরমার মেরামত ওয়ার্কশপে এ অগি্নকা- ঘটে। বিকল হওয়া ট্রান্সফরমার হিট দিতে গিয়ে আগুনের সূত্রপাত।

নওয়াপাড়ায় ভেজাল সার আটক
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মঙ্গলবার নওয়াপাড়ায় ২ লাখ মূল্যের ভেজাল সার আটক করেছে উপজেলা প্রশাসন। অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোপন সংবাদের ভিত্তিতে এ সার আটক করে গুদাম সিলগালা করে দেয়। জানা গেছে, যশোরের এম এইস কেমিক্যালের মালিক হযরত আলীর কর্মচারী নাটোরের ক্রাউন কেমিক্যালের সারের প্যাকেট নকল করে নিম্নমানের দসত্মা ভরে নওয়াপাড়ার রবি এন্টারপ্রাইজে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে। নাটোরের ক্রাউন কোম্পানির মালিক আবদার রহমান এ খবর জানতে পেরে প্রশাসনকে অবহিত করে।

যৌন হয়রানি, বখাটে গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২ আগস্ট ॥ ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে যৌন হয়রানির দায়ে মঙ্গলবার খোকন নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। শ্রীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর এক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগে তার পিতা লিটু ম-ল মঙ্গলবার থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়েছে, তার মেয়ে স্কুলে আসা যাওয়ার পথে শ্রীপুর গ্রামের খোকন বিশ্বাস ও ফরজ বিশ্বাস তাকে উত্ত্যক্ত করত। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ দায়ের করলে মঙ্গলবার পুলিশ শ্রীপুর গ্রাম থেকে খোকন বিশ্বাসকে গ্রেফতার করে।

বজ্রপাতে স্বামী-স্ত্রীর মৃতু্য
নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২ আগস্ট ॥ ফরিদপুরের বোয়ালমারীতে সোমবার সন্ধ্যায় বজ্রপাতে স্বামী-স্ত্রীর করম্নণ মৃতু্য হয়েছে। এ ছাড়া পৃথক বজ্রপাতে আরও দু'জন আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের ময়না গ্রামে প্রচ- ঝড়-বৃষ্টির সময় নিজ বাড়ির বারান্দায় বসে ছিল আমির হোসেন (৩২) ও হোসনে আরা (২৫) দম্পতি । এ সময় হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃতু্য হয়।

বুটিকস মেলা সমাপ্ত
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মফস্বল শহর মুন্সীগঞ্জের শিল্পকলা একাডেমীর প্রাঙ্গণে ১৪ দিনব্যাপী বুটিকস মঙ্গলবার শেষ হয়েছে। দেশজগানের আসরে সুরের মূর্ছনায় মেলা প্রাঙ্গণ নেচে গেয়ে মেতে উঠেছিল। গভীররাত অবধি ছিল বেচাকেনার ধুম। ২২ স্টলে দেশীয় পণ্যের পসরা বসেছিল। নকশীকাঁথাসহ হাতের কাজ করা নানা অঞ্চলের তৈরি পোশাক এই মেলায় ভিন্ন মাত্রা যুক্ত করে। মুন্সীগঞ্জ-বিক্রমপুর নারী উদ্যোক্তা সোসাইটি আয়োজিত এ মেলা গত ২০ জুলাই উদ্বোধন করেছিলেন জেলা প্রশাসক পত্নী শারমিন আলম। সমাপনী টানেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পত্নী নিশাত নাহার।

বাকৃবির প্রশাসন ভবনে তালা
বাকৃবি সংবাদদাতা ॥ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে বিএসসি এ্যানিমেল সায়েন্স (অনার্স) কোর্স চালু না করার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধানত্মের পক্ষে-বিপক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি ও পশুপালন অনুষদের শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে ক্যাম্পাস ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। টানা সাতদিন ধরে আন্দোলন চললেও ব্যাপারটি নিরসনে প্রশাসন তেমন কোন পদক্ষেপ না নেয়ায় মঙ্গলবার পশুপালন অনুষদের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ফের প্রশাসন ভবন ঘেরাওসহ অগি্নসংযোগ ও ভবনে ব্যাপক ভাংচুর করে। অন্যদিকে ইউজিসির সিদ্ধানত্ম বহালের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা।

বিদু্যতস্পৃষ্ট হয়ে বৃদ্ধ নিহত
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে বিদু্যতস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধ মঙ্গলবার মারা গেছে। সোমবার রাতে বিরল উপজেলা সদরে কৃষিবীজ ভা-ারের মালিক নাজিমুদ্দিন (৬০) জমিতে সেচ যন্ত্রে বৈদু্যতিক সংযোগ দেয়ার সময় বিদু্যতস্পৃষ্ট হয়ে গুরম্নতর আহত হয়ে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পর মঙ্গলবার সকালে মারা যান।

রংপুরের ক্লিনিকে অপারেশন বন্ধ
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২ আগস্ট ॥ এ্যানেসথেসিয়ার বর্ধিত চার্জ প্রদানের দাবিতে রংপুরের প্রাইভেট ক্লিনিকগুলোতে ধর্মঘট পালন করছে অজ্ঞানকারী ডাক্তাররা। গত সোমবার বাংলাদেশ সোসাইটি অব এ্যানেসথেসিওলজিস্ট রংপুর শাখা হঠাৎ করেই এই ধর্মঘটের ডাক দেয়। ফলে রংপুরে অবস্থিত ৬৩টি প্রাইভেট ক্লিনিকে সকল প্রকাশ অপারেশন বন্ধ রয়েছে। আর এই চাপ সামলাতে হচ্ছে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালকে। রংপুরে গড়ে ওঠা ৬৩টি প্রাইভেট ক্লিনিকে গড়ে দৈনিক ৩ শতাধিক রোগীর অপারেশন হয়ে থাকে।

দুইটি তাজা বোমা উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ২ আগস্ট ॥ গাংনী উপজেলার সাহারবাটি বাজার থেকে ২টি বোমা উদ্ধার করেছে র্যাব। মঙ্গলবার সকাল দশটায় র্যাব-৬ গাংনী ক্যাম্প সদস্যরা আওয়ামী লীগ নেতা আব্দুল গফুরের দোকানের সামনে থেকে বোমা দুটি উদ্ধার করে। র্যাব-৬ গাংনী ক্যাম্পের ডিএডি হাবিব জানান, উদ্ধারকৃত বোমা দুটি তাজা। নাশকতা সৃষ্টির জন্য কেউ বোমাগুলো রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মাদকসম্রাট গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, চকরিয়া পেকুয়া, ২ আগস্ট ॥ কক্সবাজারের চকরিয়ার উপকূলীয় মাদকসম্রাট কামাল উদ্দিনকে গ্রেফতার করেছে চকরিয়া থানা পুলিশ। এ সময় তার বাড়ি থেকে প্রায় ১০ লাখ টাকার দুই মণ গাঁজা উদ্ধার করা হয়। গত সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চৌয়ারফাঁড়ি বাজারের পশ্চিম পার্শ্বের কামালের নিজ বাড়িতে এ অভিযান চালায়।

পাইপগানসহ যুবক আটক
নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ২ আগস্ট ॥ কুষ্টিয়ার দৌলতপুরে পাইপগানসহ এক যুবককে আটক করেছে পুলিশ। তার নাম রুবেল (২২)। সোমবার গভীর রাতে তাকে উপজেলার মরিচা ইউনিয়নের হাটখোলা পাড়া থেকে আটক করা হয়। পুলিশ জানায়, গত রোববার দুপুরে হাটখোলা পাড়া এলাকার সন্ত্রাসী ফারম্নক হোসেন পারিবারিক কলহের জের ধরে পিতা মোয়াজ্জেম হোসেনকে লক্ষ্য করে পিসত্মল দিয়ে গুলি করে। পরে সোমবার রাতে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ফারম্নকের সহযোগী রম্নবেলকে আটক করে। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী ওই এলাকার একটি নির্মাণাধীন বাড়িতে একটি পাইপগানটি উদ্ধার করে পুলিশ।

রংপুরে ২ পতিতা ও ৫ খদ্দের আটক
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২ আগস্ট ॥ রংপুরে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে আবাসিক হোটেল থেকে ২ পতিতা ও ৫ খদ্দেরকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে শহরের মডার্ন মোড় এলাকার অর্জন ও শাহী মহল নামের ২টি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের সাজাসহ জরিমানা করা হয়। আটককৃতরা হলো, জাহাঙ্গীর আলম, লুৎফর, পুত্র মতিয়ার, তাজুল, খায়রম্নজ্জামান, মলিস্নকা বেগম, সুমি।

৫ মাদক বিক্রেতার জেল
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ আগস্ট ॥ নওগাঁর মান্দা ও রানীনগর উপজেলায় ৫ মাদক বিক্রেতাকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা ১১টায় নওগাঁর মান্দায় ভ্রাম্যমাণ আদালত ৪ মাদক বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছে। ভারপ্রাপ্ত ইউএনও মামুনুর রশিদ এ রায় প্রদান করেন। অপরদিকে সোমবার রাতে নওগাঁর রানীনগরে কাজী আসলাম নামের এক মাদক সেবীর ৪ মাসের করাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাদক খাওয়ার অপরাধে কাজী আসলাম নামের এক মাদক সেবীকে তিনি ৪ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। কারাদ-প্রাপ্তরা হলো মোজাম্মেল হক মুজা, ময়েজ উদ্দিন বাবু, হেলাল উদ্দিন ও সাহাদৎ হোসেন।

ভেজালবিরোধী অভিযানে খুলনায় খেজুর ধ্বংস
পবিত্র রমজানের শুরম্নতেই মঙ্গলবার খুলনায় ভেজালবিরোধী অভিযানে ফরমালিনযুক্ত আড়াই মেট্রিক টন খেজুর ও এক শ' কেজি আঙ্গুর নষ্ট করা হয়েছে। জানা গেছে, খুলনা বিএসটিআই মঙ্গলবার দুপুরে নগরীর বয়রা এলাকায় কোল্ড স্টোরেজে এ অভিযান পরিচালনা করে। এ সময় সেখান থেকে স্বাস্থ্যের জন্য মারাত্মক ৰতিকর ফরমালিনযুক্ত আড়াই মেট্রিক টন খেজুর ও এক শ' কেজি আঙ্গুর জব্দ করে তা বিনষ্ট করা হয়।