মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩ আগষ্ট ২০১১, ১৯ শ্রাবণ ১৪১৮
টাঙ্গাইলে গৃহকর্মীকে ছেঁকা দিয়ে নির্যাতন
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২ আগস্ট ॥ কোলের শিশুকন্যাকে একটি রুটি দেয়ার অপরাধে টাঙ্গাইলে এক গৃহ পরিচালিকাকে নির্যাতন করে গরম ছেঁকা দিয়েছে গৃহকর্তী। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে শহরের পূর্ব আদালতপাড়ায়। তবে এ ঘটনায় টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশ নীরব ভূমিকা পালন করছে।
জানা গেছে, সামান্য একটি রম্নটি গৃহ পরিচালিকা তার শিশুকন্যাকে দেয়ার অপরাধে গরম ছেঁকা ও বেধড়ক মারপিট করেছে গৃহকর্তা সদর উপজেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর ফিরোজ ও তার স্ত্রী স্কুল শিক্ষিকা কানিজ ফাতেমা। নির্যাতিত কাজের মেয়ে লাভলী আক্তার অভিযোগ করে জানায়, সে টাঙ্গাইল সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার জাহাঙ্গীর ফিরোজ ও বিন্দুবাসিনী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কানিজ ফাতেমার বাড়িতে প্রায় দেড় মাস যাবত গৃহকর্মীর কাজ করে আসছে। প্রায়ই তারা তাকে নানা অজুহাতে নির্যাতন করত। সোমবার রাত সাড়ে ৯টার দিকে লাভলী আক্তার তার শিশুকন্যা মরিয়মকে একটি রম্নটি খেতে দিলে গৃহকর্তা জাহাঙ্গীর ফিরোজ ও তার স্ত্রী কানিজ ফাতেমা ক্ষিপ্ত হয়ে তার ওপর অমানুষিক নির্যাতন চালায়। এক পর্যায়ে গৃহকর্তী কানিজ ফাতেমা রম্নটি ভাজার গরম খুনত্মি দিয়ে কাজের মেয়ে লাভলী আক্তারের গলার ডান পাশে ছেঁকা দিয়ে মারাত্মক জখম করে। পরে এ ঘটনা এলাকায় জানাজানি হলে গৃহকর্তা প্রভাবশালী মহলের প্রভাবে এ ঘটনা দামাচাপা দেয়ার জন্য চেষ্টা করে। বর্তমানে নির্যাতিত গৃহকর্মী লাভলী আক্তার পূর্ব আদালতপাড়ার মাসুদ হোসেনের বাসায় নিরাপদ হেফাজতে রয়েছে। নির্যাতিত গৃহকর্মী লাভলী আক্তার এ ঘটনার বিচার দাবি করে। নির্যাতিত গৃহকর্মী লাভলী আক্তার এর বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইলের দেউলাঙ্গা গ্রামে। তার পিতার নাম আব্দুল জব্বার। সে স্বামী পরিত্যক্তা অসহায় মহিলা। অপরদিকে স্থানীয় থানা পুলিশ ঘটনাটি জেনেও কোন রকম আইনী সহায়তা করেনি বলে নির্যাতিত গৃহকর্মী লাভলী আক্তার জানায়। এ ব্যাপারে অভিযুক্ত গৃহকর্তা শিক্ষা অফিসার জাহাঙ্গীর ফিরোজ ও তার স্ত্রী শিক্ষিকা কানিজ ফাতেমার সঙ্গে অনেক যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

শিশুকে নির্যাতন ॥ বৃদ্ধ গ্রেফতার
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুলস্নায় ৭ বছরের শিশুকে পাশবিক নির্যাতনের অভিযোগে মোদী ওরফে পাগলা মোদী নামের ৭০ বছরের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ফতুলস্না থানার মধ্য ধর্মগঞ্জ এলাকা থেকে ফতুলস্না মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। জানা গেছে, মঙ্গলবার দুপুরে ৭ বছরের এক শিশুকে আখ খাওয়ানোর লোভ দেখিয়ে পাগলা মোদী বাড়ির পাশের একটি আখ ক্ষেতে নিয়ে শিশুটিকে পাশবিক নির্যাতন করে। এ সময় শিশুর চিৎকার শুনে আশপাশের লোকজন এসে শিশুটিকে উদ্ধার ও পাগলা মোদীকে আটক করে।

জুতার মালা পরিয়ে ঘোরানোর অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২ আগস্ট ॥ জেলার ডিমলা উপজেলায় সালিশের নামে স্বামী স্ত্রীসহ ৪ জনের ওপর অমানবিক নির্যাতন চালিয়ে নাকে খদ দিয়ে টেনে নিয়ে যাওয়া এবং গলায় জুতার মালা পড়িয়ে এলাকা ঘুরিয়ে বেড়ানোর ঘটনায় ডিমলা উপজেলার খালিশা চাঁপানী ইউনিয়নের চেয়ারম্যান সামছুল ইসলাম (৫৬) সোমবার সন্ধ্যায় গ্রেফতার হয়েছে। সালিশের নামে মানবাধিকার লঙ্ঘন করে শাসত্মি প্রদান করার মামলায় মঙ্গলবার দুপুরে ওই চেয়ারম্যানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেয় পুলিশ।

গরম পানি দিয়ে ভাবির শরীর ঝলসে দিয়েছে ননদ
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২ আগস্ট ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদারীপুরের শিবচরে গরম পানি দিয়ে ভাবির শরীর ঝলসে দিয়েছে নিজের ননদ। জানা যায়, জেলার শিবচর উপজেলার পদ্মা বেষ্টিত চরজানাজাত ইউনিয়নের রহিমউদ্দিন মোড়লকান্দি গ্রামে সোমবার দুপুরে মুরগির খাঁচা নিয়ে ভাবি জ্যোৎস্না বেগমের সঙ্গে ননদ আছমা বেগমের ঝগড়া হয়। এ সময় ননদ ভাবিকে বাড়ি থেকে বের করে দেয়। দুপুরে জ্যোৎস্নার স্বামী ছোবাহান মোড়ল স্ত্রীকে বাড়ি ফিরিয়ে আনেন। এ ঘটনার সূত্র ধরে মঙ্গলবার সকালে হঠাৎ ননদ আছমা এক পাতিল গরম পানি পাট ছাড়ানোর কাজে ব্যসত্ম ভাবি জ্যোৎস্নার শরীরে ঢেলে দেয়। এতে জ্যোৎস্নার পিঠের অধিকাংশসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে। তাৎক্ষনিকভাবে জ্যোৎস্নাকে স্থানীয় হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকায় প্রেরণ করেন।