মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১০ জুলাই ২০১১, ২৬ আষাঢ় ১৪১৮
চাঁদা না দেয়ায় রানীনগরে দোকানঘর ভাংচুর লুট
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জুলাই ॥ রানীনগরে চাঁদা না দেয়ায় দোকানঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি লোহার শাবল উদ্ধার করেছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১১টায় উপজেলার ভাটকৈ গ্রামের মসির উদ্দিনের পুত্র রহিদুল আলমের ভাটকৈ বাজারের দোকানঘর ১০/১১ চাঁদাবাজ ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। এ সময় থানায় সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে পেঁৗছার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।
রহিদুল আলম জানায়, এলাকার চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামি মন্টুর নেতৃত্বে কয়েকদিন আগে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে আমাকে জানে মেরে ফেলার হুমকি প্রদান করে। ঘটনার রাতে পুলিশ পেঁৗছার আগেই মন্টুর নেতৃত্বে তার দোকানঘর ভেেেঙ্গ দিয়ে তার ভাড়াটে গোলকচন্দ্রের ওয়েলডিং ও সাইকেল পার্টসের মালামাল লুট করে নিয়ে।

ভোলা-লক্ষ্মীপুর রম্নটে আরও একটি ফেরি উদ্বোধন
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৯ জুলাই ॥ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন বিএনপি যখন ৰমতায় ছিল নৌ-পথ উন্নয়নের জন্য একটি ফেরিও ক্রয় করেনি। আওয়ামী লীগ ৰমতায় আসার পর বাংলার নৌপথকে সচল ও বেগবান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌ-পরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। দেশে অনত্মত ৫০টি ফেরি চালু করা হবে। শনিবার ভোলা-লক্ষ্মীপুর নৌ-রম্নটে অত্যাধুনিক নতুন নির্মিত ফেরি কিষানী উদ্বোধনকালে নৌমন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন।
ফেরি উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলার এমপি তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ আমলে দেশের ব্যাপক উন্নয়ন হয়। কিন্তু ৰমতা থেকে যখন চলে যায় বিএনপি ওইসব উন্নয়ন কাজের ধারাবাহিকতা বন্ধ করে দেয়।

পটুয়াখালী জেলা জামায়াতের আমির গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৯ জুলাই ॥ পটুয়াখালী জেলা জামায়াতের আমির ও জামায়াতের কেন্দ্রীয় মজলিশ সূরার সদস্য মোঃ ফখর উদ্দিন খান রাযীকে শুক্রবার রাত ১১ টার সময় শহরের কালিকাপুরের নিজ বাসার সামনে থেকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সংবিধানে "আলস্নাহর উপর পূর্ণ আস্থা এবং বিশ্বাস" পুনঃস্থাপনের দাবিতে ধর্মভিত্তিক ১২ দলীয় মোর্চার আহূত দেশব্যাপী ১০ ও ১১ জুলাই রবিবার ও সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচীতে সম্ভাব্য নাশকতামূলক কর্মকা- ঘটানোর আশঙ্কায় তাঁকে গ্রেফতার করা হয়।

মাগুরায় দু'বাড়িতে ডাকাতি ॥ আহত ২
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৯ জুলাই ॥ মাগুরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাজী গোলাম মওলাসহ দু'বাড়িতে শুক্রবার গভীর রাতে এক দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। একই ডাকাত দল এই দুই বাড়িতে অস্ত্রের মুখে বাড়ির লোকদের আটক করে নগদ টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ৯ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতদের হাতে দু'জন আহত হয়েছে এবং পুলিশ ডাকাতির সঙ্গে জড়িত সন্দেহে এক যুবককে গ্রেফতার করেছে।
জানা গেছে, ৮/১০ জনের হাপপ্যান্ট পরিহিত একদল ডাকাত প্রথমে মাগুরা শহরের মোলস্নাপাড়ার জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাজী গোলাম মাওলার বাড়ির কলাপসিবল গেট ও গ্রীলের তালা ভেঙ্গে ঘরে ঢোকে এবং বাড়ির লোকজনদের অস্ত্রের মুখে জিম্মি করে স্টিলের আলমারি ভেঙ্গে সোনার গহনা, নগদ ৭৫ হাজার টাকা ও ৩টি মোবাইল সেটসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের হাতে আওয়ামী লীগ নেতা গোলাম মাওলাও আহত হন। এর পর একই ডাকাত দল পারলা গ্রামের আমীর হোসেন খানের বাড়িতে প্রবেশ করে অস্ত্রের মুখে লোকদের জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার, মোবাইল সেট লুট করে নিয়ে যায়।

চুয়াডাঙ্গা কারাগারে হাজতির মুত্যু
নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৯ জুলাই ॥ চুয়াডাঙ্গা জেলা কারাগারের উত্তম (৩২) নামের এক হাজতির মৃতু্য। শুক্রবার রাতে সে অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষ তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে উত্তম মারা যায়।
পুলিশ ও কারা কর্তৃপক্ষ জানায়, চুয়াডাঙ্গা পৌর এলাকার মালোপাড়ার স্বগীয় সুশীল হালদারের ছেলে উত্তম কুমারকে গত ২৪ জুন নিজ এলাকা থেকে পুলিশ ৭ পিস ঘুমের ইনজেকশনসহ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। চুয়াডাঙ্গা জেলা কারাগারের সুপার গোলাম হোসেন জানান, উত্তম ছিল হেরোইন সেবী। শনিবার রাত ৮টায় হেরোইনের নেশায় সে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রম্নত চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে তিনটার দিকে সে মারা যায়।