মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১০ জুলাই ২০১১, ২৬ আষাঢ় ১৪১৮
হরতাল-নৈরাজ্যের পথ পরিহার করে সংসদে আসুন ॥ হানিফ
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ জুলাই ॥ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বিরোধী দলকে অকারণে হরতাল-নৈরাজ্য ও জনগণের অশানত্মি সৃষ্টির পথ পরিহার করে সংসদে ফিরে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সাধারণ মানুষ ভাল করেই জানেন_ দেশের কল্যাণের জন্য বিএনপি-জামায়াত হরতাল ডাকছে না। শনিবার দুপুরে তিনি নেত্রকোনার মহুয়া অডিটরিয়ামে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
দীর্ঘ ১৮ বছর পর আয়োজিত এ সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হারম্নন-অর-রশিদ। জেলা যুবলীগের আহ্বায়ক অধ্যাপক ওমর ফারম্নকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন: কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সহপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল, আশরাফ আলী খান খসরম্ন এমপি, মঞ্জুর কাদের কোরাইশী এমপি, মতিয়র রহমান, নজরম্নল ইসলাম খান, ইফতেখার উদ্দিন তালুকদার মাসুদ, ফুটবলার আরিফ খান জয়, যুবলীগ নেতা মঞ্জুর আলম শাহীন, সাজ্জাদ হোসেন, একেএম নজরম্নল ইসলাম, এসবি খান শাহীন, মিনহাজ উদ্দিন খসরম্ন, ছাত্রলীগ নেতা ফয়সল আহমদ রনি, খোরশেদুল আলম ও শহীদ স্বপন জোয়ারদারের ভাই রণজিত জোয়ারদার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের আহ্বায়ক মাজহারম্নল আনোয়ার সবুজ ও সাইফ খান বিপস্নব। উদ্বোধনের পর সংগঠনের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

দিনাজপুরে দুই বিএনপি নেতার বিরম্নদ্ধে মামলা
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু ও জেলা যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলমসহ ১৫/২০ জনকে আসামি করে শুক্রবার রাতে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
কোতোয়ালির অফিসার ইনচার্জ হাসান শামীম ইকবাল জানান, ৮ জুলাই রাতে জেলা বিএনপির সভাপতি এবং জেলা যুবদলের সভাপতিসহ ১০ জনের সুনির্দিষ্ট নাম উলেস্নখ করে অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়। মামলায় সুনির্দিষ্ট নাম উলেস্নখ করা অন্য আসামিরা হলো মিলন, লিমন, শ্যামল, সেলিম, আবু, বাবু, লিপন ও মনোয়ার।