মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০১১, ১৬ পৌষ ১৪১৮
প্রিমিয়ার ক্রিকেটে ভিক্টোরিয়া-বিমান ম্যাচ আজ
স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্ব সেরা ওয়ানডে ও টেস্ট অলরাউন্ডার শাকিব আল হাসান ও তামিম ইকবালকে দলে ভিড়িয়ে আগেই চমক দেখিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। এবার তাদের মাঠেও চমক দেখানোর পালা। সেই মিশন শুরু হচ্ছে আজ শুক্রবার। আজ ভিক্টোরিয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে তাদের চ্যাম্পিয়ন হওয়ার লড়াই শুরু করতে যাচ্ছে। প্রথম লড়াইয়েই দলটির প্রতিপক্ষ বিমান। যেই দলটিতে মাশরাফি বিন মর্তুজা আছেন। তবে খেলতে পারবেন না। মাশরাফি নিজেই জানালেন তা, 'না এখনই খেলতে পারব না। পরে খেলব।' মাশরাফিবিহীন এ ম্যাচটি হবে ফতুলস্নায়। একইদিন লীগের আরও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওল্ডডিওএইচএস ও সূর্যতরম্নণ বিকেএসপিতে এবং ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস) ও কলাবাগান মিরপুরে খেলবে। বারো দলের লীগ শুরু হয়ে গেছে গতকাল বৃহস্পতিবার। প্রথমদিনেই বড় দল তিনটি হেরেছে। আবাহনী, মোহামেডান ও প্রাইম ধলেশ্বর। লীগ শুরু হওয়ার দিন একটি অঘটনও ঘটেছে। আবাহনীর অসাধারণ খেলতে থাকা মিথুন মানহাসের বলটি তালুবন্দী করতে গিয়ে তাপস ঘোষ ইনজুরিতে পড়েছেন। তার আঙ্গুলে ব্যথা পেয়েছেন এবং সাত ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে ব্রাদার্সের এই ক্রিকেটারকে। তিনটি দল হারার বিপরীতে নবাগত দুই দল শেখ জামাল ও ব্রাদার্স জিতেছে এবং গাজী ট্যাংকও জয় তুলে নিয়েছে। গতবারের চ্যাম্পিয়ন আবাহনী, রানার্সআপ মোহামেডান, তৃতীয় স্থানে থাকা গাজী ট্যাংক, ওল্ডডিওএইচএস, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস), কলাবাগান ক্রীড়া চক্র, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, সূর্যতরুণ ক্লাব, প্রাইম ধলেশ্বর স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানম-ি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন এবার লীগে অংশ নিচ্ছে।
এ দলগুলোর মধ্যে কলাবাগান, সূর্যতরম্নণ ছাড়া বাকি দলই চ্যাম্পিয়ন ফাইট দেয়ার জন্য খেলছে। প্রথমদিনেই ব্রাদার্স, শেখ জামাল ও গাজী ট্যাংক জিতে। সেই লক্ষ্যে এগিয়ে যাওয়াও শুরম্ন করে দিয়েছে। এখন আজ কোন্ দলগুলো জিতে সেটিই দেখার বিষয়।
অবশ্য সবার নজর ভিক্টোরিয়ার দিকেই থাকবে। এই দলটি এবার সবচেয়ে বেশি চমক জাগিয়েছে। শাকিব, তামিম এবং বিদেশী ক্রিকেটারদের মধ্যে শোয়েব সালিক, আহমেদ শেহজাদ, ওয়াহাব রিয়াজ, মনোজ তিওয়ারিদের দলে ভিড়িয়েছে এবং ব্রায়ান লারা ও ক্রিস গেইলকে খেলানোর আশা দেখিয়ে আলোচনায় রয়েছে। মাঠেও তারা সেই আলোচনার মর্মবাণী দিতে পারেন কি না, এখন সেটিই দেখার বিষয়। শাকিব অবশ্য আগেই বলে রেখেছেন, 'আমরা চ্যাম্পিয়ন হওয়ার মতো দলই গড়েছি। শিরোপা জেতার জন্যই নামব। আশা করি চ্যাম্পিয়ন হব।'