মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৫ জুলাই ২০১১, ১০ শ্রাবণ ১৪১৮
শাকিব-তামিম অনুশীলন করবেন আজ
স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান ও সহঅধিনায়ক তামিম ইকবাল আজ সোমবার সকালে ব্যাটিং অনুশীলন করবেন বলে জানা গেছে। এই দু'জনের সঙ্গে উইকেটরৰক মুশফিকুর রহীমেরও থাকার সম্ভাবনা রয়েছে। আর ঢাকায় থাকা ক্রিকেটাররাও অনুশীলনে নিজ উদ্যোগে যোগ দিতে পারেন। শনিবার দুপুরে প্রস্তুতি ম্যাচ শেষ হতেই ক্রিকেটাররা নিজ বাড়িতে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে ওঠেন। অনেকে সেই দিনই গ্রামের বাড়ি চলে যান। তিনদিনের ছুটি পেয়েছেন ক্রিকেটাররা। আর সেই ছুটি পরিবার-পরিজনের সঙ্গে কাটাতে চান। যারা ঢাকায় আছেন তারা অনুশীলন করবেন। জাতীয় দলের অনুশীলন শুরম্ন হয়েছিল গত ৪ জুন। সেই থেকে বাংলাদেশ অধিনায়ক অনুশীলনে ছিলেন না। কাউন্টি ক্রিকেট খেলায় অংশ নিতে পারেননি। তবে তামিম অনুশীলনের শুরম্নতে ঠিকই ছিলেন। এরপর তিনিও কাউন্টি খেলতে চলে যান ইংল্যান্ড।
কাউন্টি খেলা শেষ হলে দেশে চলে আসেন। কিন্তু এর পরও অনুশীলনে যোগ দিতে পারেননি এই দুই ক্রিকেটার। শাকিব ছুটি নেন। আর তামিমের ইনজুরি। তবে এখন তামিম শঙ্কামুক্ত। ব্যাটিং করতে পারবেন। তবে রানিং করতে পারবেন না। তাই জিম্বাবুইয়ে যাওয়ার আগে শুধু ব্যাটিং অনুশীলনই সেরে নেবেন তামিম। ক্রিকেটারদের ছুটি থাকলেও নিজ উদ্যোগেই অনুশীলন করবেন। শাকিবও তাই। এই দু'জনের সঙ্গে ঢাকায় থাকা বাকিরাও নিজেদের আরও বেশি করে ঝালাই করে নিতে চান। বুধবার বাংলাদেশ দল যাবে জিম্বাবুইয়ে। এর আগ পর্যনত্ম শাকিব, তামিম, মুশফিকরা অনুশীলন করবেন। আর যারা ঢাকার বাইরে আছেন তারা সরাসরি এয়ারপোর্টে দলের সঙ্গে যোগ দেবেন। ছুটি রয়েছে ২৬ জুলাই রাত পর্যনত্ম। আর বাংলাদেশ দল সকালে রওনা হবে জিম্বাবুইয়ে।

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলা পর্যায়ে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দুটোতেই সদর উপজেলার মাঠপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। রবিবার বিকালে শ্রীনগর স্টেডিয়ামে জাঁকজমকপূর্ণ বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে সদর উপজেলার মাঠপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় বালিকা দল ৭-০ গোলে সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর প্রাথমিক বিদ্যায়লের বালিকা দলকে হারিয়ে এই গৌরব অর্জন করে। পরে একই মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মাঠপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় বালক দল ৩-২ গোলে সিরাজদিখান উপজেলার কোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় বালক দলকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা অর্জন করে। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি ও জেলা প্রশাসক মোঃ আজিজুল আলম।
স্বাগতিক দল ছাড়াই নিরপেক্ষ ভেনু্য জেলা শহরের প্রায় ৩০ কিলোমিটার দূরের শ্রীনগর স্টেডিয়ামে এবার ফাইনালে ভিন্ন আমেজ সৃষ্টি হয়।

৫ আগস্ট সুপার কাপের ফাইনাল
স্পোর্টস রিপোর্টার ॥ সুপার কাপ ফুটবলের উত্তেজনা শেষ হবে আগামী ৫ আগস্ট। ৩১ জুলাই সুপার কাপের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে শেখ জামাল ধানম-ি ক্লাব ও ঢাকা মোহামেডান লিমিটেডের মধ্যে। পরদিন ১ আগস্ট দ্বিতীয় সেমিফাইনালে খেলবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র বনাম ঢাকা আবাহনী লিমিটেড।