মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৩১ আগষ্ট ২০১৩, ১৬ ভাদ্র ১৪২০
কলাপাড়ায় তৃতীয় পায়রা সমুদ্রবন্দর স্থাপনের সিদ্ধান্ত চূড়ান্ত
দক্ষিণ উপকূলজুড়ে উৎসব পরিবেশ
মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া ॥ কলাপাড়া উপজেলার লালুয়ায় রামনাবাদ চ্যানেলে দেশের তৃতীয় সমুদ্রবন্দর নির্মাণের বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আগামী অক্টোবর মাসে সমুদ্রবন্দরের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হতে পারে। ইতোমধ্যে সমুদ্রবন্দরের নামকরণ করা হয়েছে, পায়রা সমুদ্রবন্দর। নৌমন্ত্রী শাজাহান খান এমপি সম্প্রতি রামনাবাদ চ্যানেল এলাকা পরিদর্শন শেষে এক জনসভায় সমুদ্রবন্দর স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছেন। এ সময় পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান এমপি ছাড়াও উচ্চপর্যায়ের ডজনখানেক . . .
সায়হাম কটনের লভ্যাংশ ঘোষণা
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের সায়হাম কটন মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ এপ্রিল ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এই তথ্য জানা গেছে। জানা গেছে, প্রতিষ্ঠানটির ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনে জন্য বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আগামী ৩০ অক্টোবর, বেলা ১১টায়, সায়হাম কটন মিলস প্রাঙ্গণ (ইউনিট-২), নয়াপাড়া, সায়হাম নগর, মাধবপুর, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত . . .
ট্যাক্স ফাঁকি রোধে ডিজিটাল অটোমেশন
বাংলা নিউজ ॥ সিটি কর্পোরেশনের রাজস্ব বৃদ্ধি ও দ্রুত গ্রাহক সেবা দিতে প্রথমবারের মতো ডিজিটাল অটোমেশন পদ্ধতি ব্যবহার করতে যাচ্ছে ৭টি কর্পোরেশন। ডিজিটাল অটোমেশন পদ্ধতি বাস্তবায়িত হলে রাজস্ব ফাঁকি দেয়ার প্রবণতা অনেকাংশে কমে যাবে বলে ধারণা করা হচ্ছে। দেশের সর্বত্র বসেই গ্রাহক তার হোল্ডিং ট্যাক্স পরিশোধ করতে পারবেন খুব সহজেই। এমনকি গ্রাহক নিজেই জানতে পারবেন তার কত টাকা ট্যাক্স বাকি। নতুন করে কোন ট্যাক্স ধার্য করা হয়েছে কি না, গ্রাহক তাও জানতে পারবেন এই পদ্ধতির মাধ্যমে। অঞ্চল ভেদে ট্যাক্সের হারও নির্ধারণ . . .
মেঘনা ব্যাংকের পরিচালনা পর্ষদ সভা
সম্প্রতি মেঘনা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয় ডরিন টাওয়ার গুলশান-২ এ অনুষ্ঠিত হলো ব্যাংকের ষষ্ঠ পরিচালনা পর্ষদ সভা। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম খান সেলিম। অনুষ্ঠানে ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, অডিট কমিটির চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী ও ব্যবস্থাপনা পরিচালক কাইজার এ. চৌধুরীসহ ব্যাংকের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। . . .