মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৮ জুন ২০১৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪২০
রাজশাহীতে ধান ক্রয়ে ধীরগতি
ন্যায্য দাম থেকেও বঞ্চিত কৃষক
মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ রাজশাহী অঞ্চলে এবার বোরোর বাম্পার ফলন হয়েছে। বোরো ধানের কাটা-মাড়াই প্রায় শেষ। কিন্তু সরকারীভাবে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় অভিযান শুরু হলেও তা নামে মাত্র। কৃষকদের অভিযোগ, ধান ক্রয়ের গতি না থাকায়, তারা তাদের উৎপাদিত কষ্টের ধান থেকে ন্যায্য দাম পাচ্ছেন না। খোঁজ নিয়ে জানা যায়, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মতে, ২ মে থেকে ধান ক্রয় অভিযান শুরু হওয়ার কথা থাকলেও স্থানীয় কর্তৃপক্ষের ধান ক্রয়ে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। গত বুধবার পর্যন্ত রাজশাহী জেলায় মাত্র ৬ মেট্রিক টন ধান ক্রয় . . .
ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে উদ্যোক্তাদের তাৎক্ষণিক লোন দিল ব্র্যাক ব্যাংক
ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা উদ্যোক্তাদের প্রতিষ্ঠান পরিদর্শন করেন এবং ব্যবসায়িক অবস্থা সরেজমিন পর্যালোচনা করে বাংলাদেশ ব্যাংকের নিয়মনীতি পূরণ সাপেক্ষে লোনের অনুমোদন করেন। গ্রাহকদের ব্যাংকে আসতে হচ্ছে না। সেবা প্রদানের জন্য ব্যাংকই গ্রাহকের কাছে চলে এসেছে। এ সম্পর্কে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান বলেন, ব্যাংকের প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা জামানতবিহীন ঋণ প্রদান করে আসছি। প্রকৃতপক্ষে আমাদের ৯০ শতাংশের বেশি ঋণই জামানতবিহীন। স্পট লোন বা তাৎক্ষণিক . . .
মোস্তাফা জব্বার কম্পিউটার সমিতির সভাপতি
অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ কম্পিউটার সমিতির ২০১২-২০১৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটির অনুষ্ঠিত ৩৬তম সভায় সর্বসম্মতিক্রমে মোস্তাফা জব্বারকে অবশিষ্ট সময়কালের জন্য (৩১ ডিসেম্বর ২০১৩ অবধি) সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে। বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ফয়েজউল্লাহ খান ২০১২-২০১৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটির সভাপতির পদ থেকে ১ জানুয়ারি ২০১৩ পদত্যাগ করেন। সমিতির সংঘবিধি অনুসারে নতুন সভাপতি নির্বাচিত করার আগ পর্যন্ত সময়ের জন্য সহ-সভাপতি মঈনুল ইসলাম পদাধিকার বলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। এ . . .