মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৩, ১ ফাল্গুন ১৪১৯
গুরুত্বপূর্ণ চার খাতে অতিরিক্ত ১৩৭৬ কোটি টাকা দাবি
হামিদ-উজ-জামান মামুন ॥ সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচীতে (আরএডিপি) অতিরিক্ত ১ হাজার ৩৭৫ কোটি ৯০ লাখ টাকা চেয়েছে সরকারের তিন মন্ত্রণালয় ও বিভাগ। এর মধ্যে বিদ্যুত খাতে ৫০০ কোটি, জ্বালানি খাতে ২৭০ কোটি ৪ লাখ, সড়ক ও পরিবহন খাতে ১৭১ কোটি এবং ভৌত অবকাঠামো খাতে ৪৩৪ কোটি ৮৬ লাখ টাকা অতিরিক্ত বরাদ্দ চেয়ে পরিকল্পনা কমিশনে চিঠি পাঠানো হয়েছে। মূল এডিপিতে বরাদ্দের অপ্রতুলতা, প্রকল্পের কাজ চলমান রাখা এবং সমাপ্য প্রকল্পের লক্ষ্য পূরণে এ পরিমাণ অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে বলে পরিকল্পনা কমিশন সূত্রে জানা গেছে। সূত্র . . .
রফতানি প্রবৃদ্ধি হলেও লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি
অর্থবছরের সাত মাস
রহিম শেখ ॥ ২০১২-১৩ অর্থবছরের প্রথম সাত মাসে রফতানি আয়ে গত অর্থবছরের একই সময়ের তুলনায় ৮ দশমিক ৮৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। তবে রফতানি আয়ে প্রবৃদ্ধি হলেও এ সময়ের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জন হয়নি। লক্ষ্যমাত্রার তুলনায় রফতানি প্রবৃদ্ধি কমলেও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মনে করছে সামনের দিনগুলোতে বাড়বে। তবে ব্যবসায়ীরা বলছেন, সম্ভাবনা থাকা সত্ত্বেও রফতানি প্রবৃদ্ধি ধরে রাখা সম্ভব হচ্ছে না। এ জন্য তেল-গ্যাস আর বিদ্যুতের দাম স্থিতিশীল থাকা এবং শ্র্রম অসন্তোষ না থাকা ও রাজনৈতিক পরিস্থিতি অনুকূলে . . .
গণজাগরণ মঞ্চের কর্মসূচীর প্রতি একাত্মতা প্রকাশ করল চিটাগাং চেম্বার
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের প্রতি সংহতি প্রকাশ করেছে চট্টগ্রামের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। শাহবাগ প্রজন্ম চত্বরের আহ্বানে সাড়া দিয়ে মঙ্গলবার বিকেল ৪টায় চিটাগাং চেম্বারের সিনিয়র সহসভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে রাস্তায় নেমে আসেন পরিচালকম-লীর সদস্য ও সাধারণ ব্যবসায়ীরা। চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনের সড়কে তিন মিনিটের জন্য দাঁড়ান তাঁরা। উপস্থিত ছিলেন পরিচালক-লী সৈয়দ . . .
রিহ্যাব ফেয়ার চট্টগ্রাম-২০১৩তে বসুধা বিল্ডার্স
‘রিহ্যাবের উদ্যোগে আজ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়াম প্রমিসেসে ৪ দিনব্যাপী শুরু হচ্ছে রিহ্যাব ফেয়ার চট্টগ্রাম-২০১৩। মেলায় রিয়েল এস্টেট প্রতিষ্ঠান বসুধা বিল্ডার্স লি. অংশগ্রহণ করছে। বসুধার স্টল নং-২২ (কর্নার স্টল)। বসুধার স্টলে থাকছে বুকিং এ বিশাল ডিসকাউন্টসহ বিশেষ উপহার সামগ্রী। ‘শক্ত হাতে শক্ত নির্মাণ’ এই প্রতিশ্রুতি নিয়ে রিয়্যাল এস্টেট প্রতিষ্ঠান বসুধা বিল্ডার্স বিভিন্ন পণ্যের সমাহার নিয়ে আসছে এই মেলায়। বিজ্ঞপ্তি। ইউএস ট্রেড শো কাল শুরু অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজধানীতে . . .