মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর ২০১১, ২২ ভাদ্র ১৪১৮
চাই ঝুঁকিহীন ভ্রমণ
ইশরাত রাহা
ঈদ মানেই অনাবিল এক পরম আনন্দ যার প্রতীৰায় থাকি আমরা পবিত্র রমজানের দীর্ঘ একটি মাস। সিয়াম সাধনের পর পশ্চিমের আকাশে যখন উদিত হয় বাঁকা চাঁদ তখন প্রাণে সঞ্চারণ ঘটে সেই উচ্ছ্বাসের বাঁধ যার আগমনে সমাগত হয় আনন্দময় সব মুহূর্ত। পরিবার-বন্ধু-আত্মীয় মূলত সব কাছের মানুষের মিলনে তাৎপর্যময় এই দিনটি অন্যান্য উৎসব থেকে ব্যতিক্রম। উৎসাহ উদ্দীপনায় কাটে ঈদের কিছু দিন। ছুটির ফাঁকে এবং ক্লাসের ছুটিতে দীর্ঘ বিশ্রাম এই আনন্দময়_ তার মাঝখানে বিষাদের সৃষ্টি করে যদি এই ছুটিতে দূরে কোথাও ঘুরতে যাওয়া না হয়। তাই ঈদের ছুটিকে আরও . . .
ব্ল্যাক প্রিস্টের পুনরুস্তান
মনোয়ারুল হক মণি
আমাদের দেশের সঙ্গীতশিল্পীরা বিদেশে চলে গিয়েও যে সঙ্গীতের সঙ্গেই সম্পৃক্ত থাকেন তা আমরা সব সময় দেখি না বা জানি না। ইন্টারনেটের কল্যাণে পৃথিবী এখন ছোট হয়ে এসেছে। কেউ অনেক দূরে চলে গেলেও তার খবর আমরা ঘরে বসেই কোন সামাজিক যোগাযোগ ওয়েবসাইটের মাধ্যমে অনেক সহজেই পাই। আজ আমরা আমাদের দেশের এমনই একজন প্রতিভাবান হেভি মেটাল সঙ্গীতশিল্পীর ব্যান্ড 'বস্ন্যাক প্রিস্ট' সম্পর্কে জানব। এই সঙ্গীতশিল্পীর নাম নওয়াফিল আলী খান ওরফে তোরসা। তিনি বাংলাদেশের অন্যতম পরিচিত একটি হেভি মেটাল ব্যান্ড স্টেনটোরিয়নের (ঝঃবহঃড়ৎরড়হ) . . .
আঁধারের কুহেলিকা ॥ রহস্য কাহিনী
মোঃ খালিদ ওমর
কি রে জামান, কোথায় যাচ্ছিস? না কোথাও যাচ্ছি না, তোকেই মনে মনে ভাবছিলাম। চল আজ রাতে লং ড্রাইভে যাব! কোথায়? কোন দিক নেই। যে দিকে গাড়ির চাকা যেতে চায় সেই দিকেই যাব। এবার কিন্তু যাবার পথে আমি ড্রাইভ করব তুই আসবি ফেরার পথে। ও! তাহলে তো যেতেই হবে। কিন্তু মা বলেছিল সন্ধ্যায় বড় আপুর বাসায় যাবে! দাঁড়া দেখি মাকে একটু ফাঁকি দেয়া যায় কিনা। আমি বাড়ি যাই তোকে সময় মত জানাব। চুপি চুপি বাড়িতে এসেই সোজা গ্যারেজে ঢুকে গাড়ির একটা স্পার্কিং পস্নাগের তার খুলে রেখে লক্ষ্মী বালকের মতো মায়ের কাছে বসে টিভি দেখছে . . .
বন্ধুতা
সত্যিকারের বন্ধু ছাড়া নিজেকে বড় অর্থহীন মনে হয়। এমন একজন বন্ধু চাই যে কেবলমাত্র সুসময়ে নয়, দুঃসময়েও আমার পাশে থাকবে ছায়াসঙ্গী হয়ে। তারভীর ০১৯১৫ ৯৯৭০৯৪ আমার কেন পৃথিবীর কথা এত মনে পড়ে? আমি প্রার্থনা করি তাদের জন্য ... আমি থাকব না এর চেয়ে আনন্দের সংবাদ আর কি হতে পারে। পৃথিবীটা তো না থাকার জায়গা যারা ছিলেন তারা তো মাত্র একটি শতাব্দীর মধ্যে ইতিহাসে মিলিয়ে গেছেন। আমিও একদিন পৃথিবীর ছেড়ে ...। বাদল ০১৭১৫-১৭৭১৭২ জানি না তুমি কেন যে রয়েছে দূর অজানায় বুঝি না একেলা কি করে . . .